মঙ্গলবার সারা দেশে বিক্ষোভ করবে জামায়াত

বগুড়া নিউজ ২৪: নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণ, গ্যাস ও বিদ্যুৎ সংকট দূর করতে কার্যকর পদক্ষেপ গ্রহণ ও নির্বাচন বাতিল করে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নতুন নির্বাচনের তারিখ ঘোষণার দাবিতে মঙ্গলবার (৩০ জানুয়ারি) সারা দেশে বিক্ষোভ মিছিল করবে জামায়াতে ইসলামী।

সোমবার (২৯ জানুয়ারি) এ কর্মসূচি ঘোষণা করেন দলটির ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মা’ছুম।

এক বিবৃতিতে তিনি বলেন, নিত্যপ্রয়োজনীয় প্রতিটি জিনিসের দাম ৩ থেকে ৪ গুণ পর্যন্ত বৃদ্ধি পেয়েছে। দরিদ্র জনগণ দিনে এক বেলাও পেট ভরে খেতে পারছে না। সরকারের ট্রাক সেলে দীর্ঘক্ষণ দাঁড়িয়েও চাহিদামতো দ্রব্য-সামগ্রী যাওয়া যাচ্ছে না।

তিনি আরও বলেন, জনগণের ভোটাধিকার হরণ করে একদলীয় প্রহসনের ডামি নির্বাচন করে সরকার জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়েছে এবং আন্তর্জাতিকভাবে একঘরে হওয়ার মুখে পড়েছে। সরকারের ডামি নির্বাচন দেশে-বিদেশে কোথাও গ্রহণযোগ্যতা পায়নি এবং কোথাও স্বীকৃতি পাচ্ছে না।

দেশে বর্তমান রাজনৈতিক, অর্থনৈতিক, কূটনৈতিক মহাসংকট চলছে। তামাশার ডামি নির্বাচন বাতিল করে নির্দলীয়-নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে একটি অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ, অংশগ্রহণমূলক ও গ্রহণযোগ্য নির্বাচন ছাড়া বর্তমান মহাসংকট থেকে দেশকে উদ্ধার করা সম্ভব নয়।

‘তাই নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণ ও গ্যাস-বিদ্যুৎ সংকটের সমাধান করার জন্য কার্যকর পদক্ষেপ গ্রহণ এবং অবিলম্বে প্রহসনের ডামি নির্বাচন বাতিল করে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে জাতীয় সংসদ নির্বাচনের তারিখ ঘোষণার দাবিতে দেশের সব জেলা সদরে আগামীকাল (মঙ্গলবার) ৩০ জানুয়ারি মঙ্গলবার শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিলের কর্মসূচি ঘোষণা করছি।’

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১