বগুড়ায় প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, আটক ১৯

ষ্টাফ রিপোর্টার: বগুড়ায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতির অভিযোগে ১৯ জনকে আটক করেছে পুলিশ। এছাড়াও নানা কারণে বহিষ্কার হয়েছেন আরও ২৬ জন। শুক্রবার (২ ফেব্রুয়ারি) পরীক্ষা চলাকালে বিভিন্ন কেন্দ্র থেকে মোবাইল ও ইলেকট্রনিক্স ডিভাইস ব্যবহারসহ নানাভাবে অসদুপায় অবলম্বন করায় তাদের গ্রেপ্তার করা হয়।

জেলা শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, আটকদের মধ্যে এপিবিন পাবলিক স্কুল এন্ড কলেজ কেন্দ্র থেকে একজন, সরকারি আজিজুল হক কলেজ থেকে ৪ জন, বিয়াম মডেল স্কুল এন্ড কলেজ থেকে ৩ জন, বগুড়া সিটি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ৩ জন, পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজ থেকে একজন, বগুড়া টেকনিক্যাল ট্রেনিং ইনস্টিটিউট থেকে ১ জন, সরকারি মুজিবুর রহমান মহিলা কলেজ থেকে একজন, বগুড়া সরকারি কলেজ থেকে একজন এবং বগুড়া পলিটেকনিক্যাল ইনস্টিটিউট থেকে ৪ জন রয়েছেন৷

বিষয়টি নিশ্চিত করে বগুড়া সদর থানার তদন্ত ইন্সপেক্টর শাহীনুজ্জামান জানান, পরীক্ষা কেন্দ্রে মোবাইল ফোন ও ইলেকট্রনিক ডিভাইস ব্যবহার করে অসুদ উপায় পরীক্ষা চলাকালে অবলম্বন করেছেন ১৯ জন। এ কারণে সংশ্লিষ্ট পরীক্ষা কেন্দ্র থেকে তাদের আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে মামলা প্রক্রিয়াধীন রয়েছে ও জিজ্ঞাসাবাদ চলছে বলেও জানান তিনি।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, বগুড়া জেলায় অনুষ্ঠিত প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা-২০২৩ এর লিখিত পরীক্ষা ৩৭টি কেন্দ্রে সুষ্ঠু ও সুন্দর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। এবারের পরীক্ষায় মোট পরীক্ষার্থী ছিল ৩২ হাজার ১৭৯ জন, পরীক্ষায় অংশ নিয়েছেন ২৩ হাজার ৫৬৫ জন। এরমধ্যে বহিস্কৃত হয়েছেন ২৬ জন।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ