বগুড়ায় সেবা প্রাপ্তি ও তথ্য অধিকার আইন বিষয়ে যুব অবহিতকরণ সভা

ষ্টাফ রিপোর্টার: সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের সেবাসমূহ ও তথ্য অধিকার আইন বিষয়ে বগুড়ায় যুবাদেরকে অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। পল্লী উন্নয়ন প্রকল্পের (পিইউপি) আয়োজনে বৃহস্পতিবার সকাল থেকে শহরের ভাই পাগলা মাজার লেনের ইউটিআই এর সভাকক্ষে ব্যতিক্রমী এই সভা অনুষ্ঠিত হয়।

ফোকাস সোসাইটি, টিআইবি, মুনলাইট ও ইউটিআই এর সহযোগিতায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কবি ও বিশিষ্ট শিক্ষাবিদ বজলুল করিম বাহার। তিনি বলেন, আগামীর সমৃদ্ধ বাংলাদেশের নেতৃত্ব দিবে আমাদের তরুণ প্রজন্ম। তাই তাদেরকে সরকারী-বেসরকারী দপ্তরের সেবাসমূহ ও বিশেষ করে তথ্য অধিকার আইন সম্পর্কে জানানোর এই উদ্যোগ সত্যিই প্রশংসনীয়।

পিইউপি বগুড়ার প্রধান সমন্বয়কারী শেখ মো: আবু হাসানাত সাঈদ এর পরিচালনায় সভায় আরো বক্তব্য রাখেন দৈনিক করতোয়ার বার্তা সম্পাদক প্রদীপ ভট্টাচার্য্য শংকর, বগুড়া শহর সমাজসেবা অফিসার নুরুল ইসলাম, শাজাহানপুর উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রেবেকা সুলতানা, ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল এর আফসানা বেবি, উন্নয়ন কর্মী আফজাল হোসেন, সনাক বগুড়ার সহ-সভাপতি মিলন রহমান, মুনলাইটের পক্ষে সাংবাদিক আরিফ রেহমান, এসএমসি’র হেড অফ রিজিওন কাজী মো: জাফরুল্লাহ, ফোকাস সোসাইটির উপ-পরিচালক রফিকুল ইসলাম, নাট্য কর্মী সাদেকুর রহমান সুজন, সাংস্কৃতিক কর্মী নিভা সরকার পূর্ণিমা, পিইউপির কর্মসূচি সমন্বয়কারী আবু রাহাত মাশরুকুর রহমান স্মরণ, গণমাধ্যমকর্মী সঞ্জু রায়, পিইউপির নিলুফা ইয়াসমিন প্রমুখ।

সভায় বক্তারা বলেন, আমাদের সমাজের অনেক সাধারণ মানুষ আছে যারা না জানার কারণে সরকারের অনেক ইতিবাচক সেবা থেকে বঞ্চিত হন। তাই তৃণমূলে সরকারি বেসরকারি বিভিন্ন দপ্তরের সেবা সমূহের তথ্য পৌঁছে দিতে পারলে ইতিবাচক পরিবর্তন আসবে। এছাড়াও স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতকরণে তথ্য অধিকার আইন সম্পর্কে সাধারণ মানুষ বিশেষ করে আমাদের যুব সমাজ যদি জানে তাহলেই আগামীর সমৃদ্ধ বাংলাদেশ গড়ে উঠবে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ