পৌর মেয়রের তাৎক্ষণিক পদক্ষেপে অপসারণ করা হলো ছাদ

স্টাফ রিপোর্টার: অবশেষে মুক্ত হলো অবিভক্ত পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী, স্বাস্থ্যমন্ত্রী সৈয়দ মোহাম্মদ আলী ও তার বাঙালি স্ত্রী হামিদা বানুর কবরস্থান। এই দুই ব্যক্তির কবর ছাদ দিয়ে ঢেকে দেওয়ার সংবাদ রোববার (৪ ফেব্রুয়ারি) প্রকাশিত হওয়ার পর বগুড়া পৌরসভার পক্ষ থেকে তা উচ্ছেদ করা হয়েছে। বগুড়া পৌরসভার মেয়র রেজাউল করিম বাদশার নির্দেশনায় পৌরসভার কাউন্সিলরদের উপস্থিতিতে এক রাতে ঢালাইকাজ শেষ করা ছাদ ভেঙ্গে ফেলা হয়েছে।

পৌরসভার কাউন্সিলর দেলোয়ার হোসেন পশারী হিরু, কবিরাজ তরুণ কুমার চক্রবর্তী, এরশাদুল বারী এরশাদ, এনামুল হক সুমন, ইকবাল হোসেন সরকার, রাজু পাইকার, আল মেহেদী,রেজাউল করিম ডাবলু, উপস্থিত থেকে ঢালাই কাজ ভাঙ্গার কাজ তদারকি করেন।

উপস্থিত কাউন্সিলররা জানান, কোন অবৈধ কার্যক্রম মেনে নেওয়া যাবে না। পৌরসভার নকশার বাইরে কোন স্থাপনা করতে দেওয়া হবে না। যারাই এটা করতে যাবে, তাদেরকে প্রতিহত করা হবে। প্যানেল মেয়র পরিমল চন্দ্র দাস জানান, অবিভক্ত পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী মোহাম্মদ আলী বগুড়ার কৃতি সন্তান।

এই কৃতি সন্তানোর কবর ঢেকে দেওয়ার অপচেষ্টা করে মার্কেট কতৃপক্ষ ভুল করেছে। পৌরসভা কোন অবৈধ কাজ মেনে নিবে না। একারণে মেয়র ভাঙ্গার নির্দেশ দিয়েছেন। বগুড়ার মেয়র রেজাউল করিম বাদশা সংবাদপ্রকাশের জন্য ধন্যবাদ জানিয়ে বলেন, সংবাদ প্রকাশের পর সকালে কাউন্সিলরদের নিয়ে বৈঠক করে তাৎক্ষণিক সিদ্ধান্ত নিয়ে তাদের মার্কেটের নকশা রেব করা হয়।

নকশায় দেখা যায় কবরস্থানের স্থানে ফাঁকা রাখা হয়েছে। এবং মার্কেটের জন্য ৪ তলা নক্শা অনুমোদন নেওয়া হয়েছে। চারতলার অনুমোদন নিয়ে তারা ৫ তলা করেছে এর জন্য তাদেরকে নোটিশ দেওয়া হবে। এছাড়াও মার্কেটের ভয়েডগুলো বন্ধ করে দেওয়া হয়েছে।

ভয়েড খুলে দেওয়ার জন্যও বলা হবে। তিনি আরও বলেন , কোন জনগুরুত্বপূর্ণ সংবাদ প্রকাশ হয় তবে পৌরকতৃপক্ষ তা আমলে নিয়ে ব্যবস্থা নেয়।

উল্লেখ্য অবিভক্ত পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী, স্বাস্থ্যমন্ত্রী সৈয়দ মোহাম্মদ আলী ও তার বাঙালি স্ত্রী হামিদা বানুর শরিফা ট্রেড সেন্টারস্থ (নবাব আলতাব আলী সুপার মার্কেট) কবরের মাঝে চারটি পিলার বসিয়ে ছাদ দিয়ে কবর ঢেকে দেওয়া হচ্ছে।

পৌরসভা অনুমোদিত নকশার বাইরে স্থাপনা করার কোন এখতিয়ার না থাকলেও মার্কেট কর্তৃপক্ষ কবরের উপর ছাদ দিয়ে উর্দ্ধমুখি সম্প্রসারণের কাজ করে চলেছে। লোক চক্ষুর আড়ালে কাজ করার জন্য কয়েক দিন আগে কবর ঘিরিয়ে দেওয়া হয়েছে।

কাজ দ্রুত শেষ করার জন্য গভীর রাত পর্যন্ত কাজ করা হচ্ছে। এমন সংবাদ প্রকাশের পর গতকাল পৌরসভার পক্ষ থেকে ছাদ ভেঙ্গে দেওয়া হয়েছে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ