জাবি’তে গণধর্ষণের প্রতিবাদ ও ধর্ষকদের বিচারের দাবিতে ছাত্র ইউনিয়ন বগুড়ার বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত

সংবাদ বিজ্ঞপ্তি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে গণধর্ষণের সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান ও অব্যাহত নারী নিপীড়নের প্রতিবাদে আজ বিকাল ৫ টায় ৩০ মিনিটে ছাত্র ইউনিয়ন বগুড়া জেলার বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বিক্ষোভ মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে সাতমাথায় এসে শেষ হয়। বিক্ষোভ মিছিল শেষে ছাত্র ইউনিয়ন বগুড়া জেলা সংসদের সভাপতি ছাব্বির আহম্মেদ রাজের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বায়েজিদ রহমানের সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তব্য রাখেন সিপিবি বগুড়া জেলা কমিটির সাধারণ সম্পাদক আমিনুল ফরিদ, ক্ষেতমজুর সমিতি বগুড়া সদর উপজেলার সভাপতি শুভ শংকর গুহ রায়, সাধারণ সম্পাদক সোহাগ মোল্লা, যুব ইউনিয়ন বগুড়ার সহ-সাধারণ সম্পাদক মিঠুন পাল, কোষাধ্যক্ষ শাওন পাল, ছাত্র ইউনিয়ন বগুড়া জেলার সাবেক সভাপতি সাদ্দাম হোসেন, সাবেক সাধারণ সম্পাদক সোহানুর রহমান, সাংগঠনিক সম্পাদক জয় ভৌমিক, আফ্রিক হাসান প্রান্ত, শাওন শওকত, আব্দুল হামিদ সুজন প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, “দেশের সকল প্রান্তের শিক্ষা প্রতিষ্ঠানে বিশেষত পাবলিক বিশ্ববিদ্যালয় ও কলেজসমূহে ছাত্রলীগের যে একচ্ছত্র দখলদারিত্ব, সন্ত্রাসী কার্যকলাপ ও ভয়ের সংস্কৃতি উৎপাদনের অপচেষ্টা তারই একটি নগ্ন বহিঃপ্রকাশ সম্প্রতি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ নেতা ও তার সহযোগীদের দ্বারা সংঘটিত গণধর্ষণের মতো ন্যাক্কারজনক, ঘৃণ্য কর্মকান্ড। স্বৈরাচারী, ফ্যাসিস্ট হাসিনার কর্তৃত্ববাদী, একদলীয় শাসনব্যবস্থা কায়েমের ফলস্বরূপ বিশ্ববিদ্যালয় গণধর্ষণের মতো ঘৃণ্য কর্মকান্ড সংঘটিত হয়েছে যা জাতিকে রীতিমতো লজ্জিত করেছে। সারাদেশে সরকার দলীয় সন্ত্রাসীরা বছরের পর বছর ধরে এসব ঘটিয়ে যাচ্ছেন এবং দেশে চলমান বিচারহীনতার সংস্কৃতি এই সমস্ত অপরাধীদের আরো আস্কারা দিচ্ছে। আমরা এই ঘটনার সুষ্ঠু বিচার ও জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের দাবি জানাচ্ছি। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের ছাত্রলীগ নেতা সেঞ্চুরি মানিকের মত কুখ্যাত ধর্ষককে পরাস্ত করার ইতিহাস আছে। বাংলাদেশকে ধর্ষকমুক্ত না করা পর্যন্ত সাধারণ শিক্ষার্থীদের সাথে নিয়ে ছাত্র ইউনিয়ন তার লড়াই চালিয়ে যাবে।”

সমাবেশ থেকে বক্তারা সন্ত্রাস দখলদারিত্বমুক্ত নিরাপদ ক্যাম্পাস নিশ্চিতকরণের দাবি জানান।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ