রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সতর্ক ভূমিকা পালনের নির্দেশ প্রধানমন্ত্রীর

বগুড়া নিউজ ২৪: সচিবদের দায়িত্ব পালনে আত্মপ্রত্যয়, আত্মবিশ্বাস ও আত্নসম্মান বজায় রেখে চলার নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় তিনি বলেন, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ, বাজার পরিস্থিতি মনিটরিং ও চাঁদাবাজি বন্ধে কঠোর হতে হবে।

সোমবার (৫ ফেব্রুয়ারি) সচিবদের সঙ্গে বৈঠকে এসব নির্দেশনা দেন প্রধানমন্ত্রী।

সচিবদের ধন্যবাদ জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, গণতন্ত্রের ধারা অব্যাহত রাখার জন্য এই নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনী ইশতেহার হবে সরকার পরিচালনার লিখিত দলিল।

১১টি অগ্রাধিকার ও ৩০০টি প্রতিশ্রুতি বাস্তবায়নে সবার সহযোগিতা চেয়েছেন প্রধানমন্ত্রী। প্রকল্প নেয়ার ক্ষেত্রে সতর্কতা অবলম্বন করতে হবে। জনগণের কল্যাণে ব্যবহার হবে এমন প্রকল্প নেয়ার নির্দেশ দেন তিনি। প্রকল্পের মাধ্যমে মানুষের ভাগ্যের উন্নয়ন হবে কি না, সে অনুযায়ী প্রকল্প বাছাই করতে হবে।

সভায় নির্বাচনী ইশতেহার বাস্তবায়ন, কৃষি উৎপাদন ও সার ব্যবস্থাপনা, বিদ্যুৎ পরিস্থিতি এবং আইনশৃঙ্খলা পরিস্থিতির ওপর সর্বাধিক গুরুত্বের কথা তুলে ধরেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, দুর্নীতি দমন, প্রতিরোধ বা নিরসনের দায়িত্ব শুধু দুর্নীতি দমন কমিশনের নয়। মন্ত্রণালয় বা অধিদপ্তরের নিজস্ব ক্ষমতা, পদ্ধতি বা কৌশলের মাধ্যমে দুর্নীতির বিরুদ্ধ সোচ্চার ও দুর্নীতি কমিয়ে আনতে হবে।

রপ্তানি পণ্য ও বাজারের বহুমুখী পদক্ষেপের কথা জানিয়ে শেখ হাসিনা বলেন, পাট, চামড়া ও কৃষিজাত পণ্য রপ্তানিতে বিশেষ সুবিধা দিতে হবে। খাদ্য উৎপাদন, বিদ্যুৎ জ্বালানি ব্যবহারে সতর্ক হতে হবে। যাতে সেচ মৌসুমে কোনোভাবেই সংকট না হয়। তিন ফসলি জমি যাতে কোন ভাবেই নষ্ট না হয়, সেদিখে নজর রাখতে হবে। জলাশয় ভরাট করা যাবে না।

তিনি আরও বলেন, সার্ভিস খাতে প্রশিক্ষিত জনগণ গড়ে তুলতে পর্যাপ্ত প্রশিক্ষণেরে ব্যবস্থা করা হবে। চাকরিতে শূন্যপদ পূরণের ব্যবস্থা ও নতুন কর্মসংস্থান গড়ে তোলার নির্দেশ দেন প্রধানমন্ত্রী।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ