আত্রাইয়ে রাস্তা নির্মাণে নিম্নমানের সামগ্রী, জনরোষে কাজ বন্ধ

আত্রাই (নওগাঁ) প্রতিনিধি : নওগাঁর আত্রাইয়ে রাস্তা নির্মাণে নিম্নমানের সামগ্রী ব্যবহারের অভিযোগে স্থানীয় জনগণের বাধার মুখে উপজেলা প্রকৌশল অধিদপ্তর কাজটি বন্ধ রাখতে বাধ্য হয়েছে। গত তিনদিন থেকে এ নিয়ে দফায় দফায় বৈঠক হলেও এর কোন সুরাহা হচ্ছে না। রাস্তায় নিম্নমানের কাজ নিয়ে এলাকার জনমনে ব্যাপক ক্ষোভ বিরাজ করছে।

জানা যায়, উপজেলার বিশা ইউনিয়নের ভাঙ্গাজাঙ্গাল থেকে নাটোর অভিমুখী রাস্তাটি বন্যায় বিধ্বস্ত হওয়ায় প্রতিবছর এলাকার জনগণ যোগাযোগের ক্ষেত্রে অবর্ণনীয় দুর্ভোগের শিকার হয়।

সম্প্রতি প্রায় ১ কোটি ৫৯ লাখ টাকা ব্যয়ে প্রায় ২ কিলোমিটার রাস্তা নির্মাণের চুক্তি অনুযায়ী গত জানুয়ারি মাসে কাজ শুরু করা হয়। এদিকে কাজ শুরুর পরপরই স্থানীয় জনসাধারণ সেখানে নিম্নমানের ইট, খোয়া ও বালু ব্যবহারের অভিযোগ উত্থাপন করেন।

সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান তোফাজ্জল হোসেন খান বলেন, রাস্তা নির্মাণে নিম্নমানের সামগ্রী ব্যবহারের কারণে স্থানীয় জনগণ কাজটি বন্ধ করে দিয়েছেন। বিষয়টি সংশ্লিষ্ট আত্রাই এলজিইডি কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।

এ ব্যাপারে প্রকল্পের দায়িত্বে নিয়োজিত উপ-সহকারী প্রকৌশলী (এলজিইডি) মনিরুল ইসলাম বলেন, আমাদের উপজেলা প্রকৌশলী রাস্তাটি পরিদর্শন করে কাজটি ভাল বলেছেন। স্থানীয় জনসাধারণের অভিযোগ সঠিক নয়।

উপজেলা প্রকৌশলী ইমরান খানের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি একটি মিটিংয়ে আছেন বলে বক্তব্য দিতে অস্বীকৃতি জানান।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ