রাজধানী নেইপিদো রক্ষায় মিলিশিয়া গঠন করল মিয়ানমার জান্তা

বগুড়া নিউজ ২৪: মিয়ানমারের বিদ্রোহী গোষ্ঠীদের হামলার মুখে বড় ধরনের চাপে রয়েছে দেশটির সামরিক সরকার। বিদ্রোহীদের সঙ্গে লড়াইয়ে পেরে উঠছে না সামরিক বাহিনী। গত কয়েকদিনে বেশ কিছু গুরুত্বপূর্ণ ঘাঁটির নিয়ন্ত্রণ চলে গেছে বিদ্রোহীদের হাতে।

এমন পরিস্থিতিতে হুমকির মুখে পড়েছে রাজধানী নেইপিদো। ইরাবতির খবরে বলা হয়েছে, রাজধানীকে রক্ষায় ‘পিপলস মিলিশিয়া’ নামের একটি মিলিশিয়া বা আধাসামরিক বাহিনী গঠন করেছে মিয়ানমারের জান্তা। অস্ত্র, নগদ অর্থ ও খাবার বিনিময়ে এই বাহিনী গঠন করা হচ্ছে। সংবাদমাধ্যমটি জানিয়েছে, মিয়ানমারের সরকার ইয়াঙ্গুন, বাগো, তানিনথারি অঞ্চলে এবং মোন রাজ্যে নিজেদের দুর্বল বাহিনীকে শক্তিশালী করার জন্য ‘পিপলস মিলিশিয়া’ গঠন করছে।

আর এতে যোগ দিতে সাধারণ মানুষকে দেওয়া হচ্ছে অস্ত্র, নগদ অর্থ এবং খাবার। সেনাবাহিনীর কমান্ডার জেনারেল নায়ুন্ত উইন সোয়ে এবং সাউদইস্টার্ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল সো মিন গত বুধবার মিলিশিয়ার সদস্যদের হাতে অস্ত্র তুলে দেন। এছাড়া জেনারেল থেট ফো এবং ইয়াঙ্গুনের কমান্ডার মেজর জেনারেল ঝ হৈ ইয়াঙ্গুনের হেলেগু এবং তাইক্কাই এলাকায় মিলিশিয়াদের হাতে অস্ত্র তুলে দিয়েছেন। অন্যান্য জায়গাতেও মিলিশিয়া গঠন করা হয়েছে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ