বগুড়া শহরের গোহাইল রোড এর করুণ দশা

মমিন রশীদ শাইনঃ   বগুড়া শহরে প্রবেশের প্রধান গোহাইল রোডটি প্রয়োজনীয় সংস্কার ও রক্ষণাবেক্ষণের অভাবে বেহাল দশায় পরিণত হয়েছে। দীর্ঘদিনেও প্রয়োজনীয় সংস্কার না করায় ব্যস্ততম এ সড়কটি দিয়ে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। এতে চরম দুর্ভোগের সৃষ্টি হয়েছে যাত্রীদের।

জানা গেছে, বগুড়া পৌরসভার আওতাধীন প্রায় ৩ কিলোমিটার এ সড়কটি ফুলতলা নেকটার মোড় থেকে খান্দার হয়ে সাতমাথায় গিয়ে মিশেছে। এ সড়কের ফুলতলা, কৈগাড়ী, মালগ্রাম,খান্দার মোড়, পৌর পার্ক মার্কেট এর সামনের অংশসহ বিভিন্ন স্থান ভেঙে চুরে গেছে। সড়কের কোনো কোনো স্থানে ছোট বড় অসংখ্য গর্তের সৃষ্টি হয়ে বিশাল খানা-খন্দের সৃষ্টি হয়েছে। রাস্তার কংক্রিট উঠে কাদাপানিতে সয়লাব হয়ে পড়েছে। প্রতিনিয়ত ভাঙাচোরা এ সড়কে চলাচল করতে গিয়ে বিভিন্ন যানবাহন ছাড়াও নগরবাসী ও পথচারীকে মারাত্মক দুর্ভোগ পোহাতে হচ্ছে।

অনেক সময় গর্তে পড়ে যানবাহন আটকে গিয়ে দীর্ঘ যানজটের সৃষ্টি হচ্ছে। পাশাপাশি রেলক্রসিং এলাকা জুড়ে খানাখন্দ থাকায় সেখানেও যানবাহন চলাচলে ব্যাঘাত সৃষ্টি হয়। গাজীপুর সিটি করপোরেশনের পক্ষ থেকে জনগুরুত্বপূর্ণ এ সড়কটির সংস্কারে তেমন কোনো নজরদারি নেই বলে পৌরবাসী অভিযোগ করেছেন।

এ ব্যাপারে বগুড়া পৌর সভার দায়িত্বপ্রাপ্ত নির্বাহী প্রকৌশলী শফিকুল ইসলাম এর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, এ সড়কটি পৌরসভার ডিপিপি-১৫১০ এর প্রকল্পের মাধ্যমে উন্নয়ন কাজ চলমান রয়েছে। এবং জরুরী ভিত্তিতে কিছু সংস্কার কাজ করা হচ্ছে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ