অত্যন্ত দুঃখ, কষ্ট, দুর্দশায় পড়ে গেছি : ড. ইউনূস

বগুড়া নিউজ ২৪: গ্রামীণ ব্যাংকের প্রতিষ্ঠাতা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস অভিযোগ করে বলেছেন, অত্যন্ত দুঃখ, কষ্ট, দুর্দশায় পড়ে গেছি। নিজের বাড়িতে নিজে অবরুদ্ধ হচ্ছি। টেলিকম ভবনে ১৮টি প্রতিষ্ঠানের মধ্যে চার দিন ধরে ৮টি প্রতিষ্ঠানে তালা ঝুলিয়ে অবরুদ্ধ করা হয়েছে, কাজ করতে দেওয়া হচ্ছে না। একাধিকবার পুলিশকে জানানো হয়েছে। কিন্তু পুলিশ বা সরকার কেউ সহযোগিতা করছে না।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে মিরপুরে গ্রামীণ টেলিকম ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন তিনি।

আমরা একটা ভয়ংকর প্রশ্নের মধ্যে পড়ে গেছি উল্লেখ করে মুহাম্মদ ইউনূস বলেন, আমরা এই ভবনটি বানিয়েছিলাম অতি সম্প্রতি। কারণ আমরা যখন সবাই গ্রামীণ ব্যাংকে ছিলাম তখন আমাদের অফিসিয়াল কার্যক্রম সেখানেই ছিল। যখন আমাদের যাওয়ার পালা হলো তখন আমরা নিজেদের জন্য ভাবনা চিন্তা করে এই ভবন করেছি, যেখানে শান্তিতে কাজকর্ম করতে পারব।

ড. ইউনূস বলেন, আমরা খুব আনন্দিত ছিলাম, আমরা এখানে শান্তিতে কাজকর্ম করছিলাম, বিদেশি লোকজন আসছিল, আমাদের লোকজনই এখানে কাজ করছিল। হঠাৎ চার দিন হলো বাইরের একদল লোক গত ১২ তারিখে এসে এটা দখল করল। তারা তাদের নিয়মে এটা চালানোর চেষ্টা করছিল। আমি ব্যাপারটা বুঝতে পারছিলাম না, বাইরের এসব লোক কারা! আমরা পুলিশকে খবর দিলাম যে এখানে এরকম কাণ্ড হচ্ছে আপনারা এসে ঠিক করে দিয়ে যান। পুলিশ তো প্রথমে গ্রহণই করল না। একবার এসে তারা ঘুরে গেল, কিন্তু তারা কোনো অসুবিধা দেখল না। আমি তাদেরকে বললাম, একদল লোক এসে রাতে তালা দিয়ে যাচ্ছে, আবার সকালে খুলে দিয়ে যাচ্ছে।

তিনি বলেন, তাদের এখতিয়ার, জবরদখল, তাদের ব্যবহার দেখে মনে হলো আমরা এটা কোন জগতে এসে পড়লাম! এখনো এ অবস্থা বিরাজমান। আমরা আজও জানতাম না, আমাদের বসতে দেবে কি দেবে না।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ