যুদ্ধবিরতি নিয়ে ‘গেম খেলছেন’ নেতানিয়াহু : হামাস মুখপাত্র

বগুড়া নিউজ ২৪: ফিলিস্তিনের স্বাধীনতাকামী গোষ্ঠী হামাসের শীর্ষ মুখপাত্র ওসামা হামদান অভিযোগ করে বলেছেন, গাজায় যুদ্ধবিরতি নিয়ে আলোচনা নিয়ে এখনও ‘গেম খেলছেন’ ইসরায়েলে প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু।

তিনি বলেন, যুদ্ধবিরতির বিষয়ে মতানৈক্যের মূল কারণ হচ্ছেন নেতানিয়াহু এবং তিনি ‘গেম খেলছেন’। গাজায় কোনও ব্যবস্থা বা চুক্তি না করার চেষ্টা করছেন নেতানিয়াহু এবং এটা পরিষ্কার।

এ সময় হামদান আরও বলেন, হামাস প্রধান ইসমাইল হানিয়াহ শনিবার এক বিবৃতিতে আলোচনার প্রতি ইতিবাচক অবস্থান এবং যুদ্ধবিরতি অর্জনে ইচ্ছা প্রকাশ করেছেন। গাজায় দিন দিন মানবিক সংকট আরও তীব্র হচ্ছে। সেখানে অবিলম্বে যুদ্ধবিরতি প্রয়োজন।

গত বছরের ৭ অক্টোবর থেকে গাজা উপত্যকায় ইসরায়েলের নির্বিচার আগ্রাসনে রিপোর্ট লেখা পর্যন্ত প্রায় ২৯ হাজার ফিলিস্তিনিকে হত্যা করেছে ইসরায়েল।

ওয়াফা নিউজ এজেন্সির এক প্রতিবেদনে বলা হয়েছে, মধ্য গাজার দেইর আল-বালাহ এবং রাফাহ প্রান্তে ইসরায়েলি বাহিনী হামলা চালানোয় এক রাতেই ১০ ফিলিস্তিনি নিহত হয়েছে।

এর আগে জাতিসংঘ জানিয়েছে, রাফায় ইসরায়েলি স্থল আগ্রাসনের ভয়ে ফিলিস্তিনিরা দেইর আল-বালাহ শরণার্থী শিবিরসহ মধ্য গাজার বিভিন্ন স্থানে পালিয়ে বেড়াচ্ছে।

গাজার হামাস-নিয়ন্ত্রিত স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ইসরায়েলি বাহিনী খান ইউনিসের নাসের হাসপাতালের বেশ কয়েকজন কর্মীকে গ্রেফতার করে নিয়ে গেছে।

অপরদিকে, ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু হামাসের যুদ্ধবিরতি এবং বন্দীদের মুক্তির দাবিকে ‘বিভ্রান্তিকর’ বলে অভিহিত করেছেন।
খবর আল-জাজিরা

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ