নীলফামারীতে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

নীলফামারী প্রতিনিধি: নীলফামারী জেলায় আজ যথাযোগ্য মর্যাদায় ও নানা কর্মসূচির মধ্য দিয়ে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। দিবসের সূচনায় প্রথম প্রহরে রাত ১২টা ১ মিনিটে শহরের কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণের পর শহীদদের স্মরণে একমিনিট নিরবতা পালন করা হয়। রাষ্ট্রের পক্ষে পুষ্পমাল্য অর্পণ করেন জেলা প্রশাসক পঙ্কজ ঘোষ। এরপর জেলার পুলিশ সুপার মো. গোলাম সবুর পুষ্পমাল্য অর্পণ করেন।
পরে পর্যায়ক্রমে জেলায় বিচার বিভাগ, স্বাস্থ্য বিভাগ, মুক্তিযোদ্ধা সংসদ, জেলা আওয়ামী লীগ- সহ বিভিন্ন রাজনৈতিক দল, বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন পুষ্পমাল্য অর্পণ করে।

বুধবার সূর্যোদয়ের সঙ্গে বিভিন্ন সরকারি- বেসরকারি ভবনে জাতীয় পতাকা অর্ধনিমিতভাবে উত্তোলনের পর প্রভাত ফেরিতে অংশ নেন বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ। এরপর শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণ করে সকল শ্রেণিপেশার মানুষ।

বুধবার সকাল ৭টা থেকে কেন্দ্রীয় শহীদ মিনারে পোস্টার, পুস্তক, আলোকচিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হয়। গণগ্রন্থাগার অধিদপ্তর ও বাংলাদেশ শিশু একাডেমির আয়োজনে চিত্রাঙ্কন, কবিতা আবৃত্তি ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসন ও জেলা শিল্পকলা একাডেমির উদ্যোগে ভাষা শহীদদের পরিবারের সদস্যদের সংর্বধনা ও ভাষা শহীদদের স্মৃতির উদ্দেশ্যে আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। শেষে সেখানে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ