যুক্তরাষ্ট্রে প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা

বগুড়া নিউজ ২৪: হংকংয়ে লিওনেল মেসি না খেলার কারনে এবার চায়না আগামী মাসে আর্জেন্টিনার সঙ্গে অনুষ্ঠিতব্য দুটি প্রীতি বাতিল করেছে। এ কারনে মার্চে যুক্তরাষ্ট্রের মাটিতে প্রীতি ম্যাচ খেলার ঘোষনা দিয়েছে আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)।

বিশ^ চ্যাম্পিয়ন আর্জেন্টিনা আগামী ২২ মার্চ ফিলডেলফিয়ায় এল সালভাদর ও চারদিন পর লস অ্যাঞ্জেলেসে নাইজেরিয়ার মুখোমুখি হবে। এএফএ তাদের ওয়েবসাইটে এ তথ্য প্রকাশ করেছে।

এর আগে চায়নার হাংজুতে নাইজেরিয়া ও বেইজিংয়ে আফ্রিকান চ্যাম্পিয়ন আইভরি কোস্টের বিপক্ষে আর্জেন্টিনার খেলার কথা ছিল। কিন্তু গত ৪ ফেব্রুয়ারি আর্জেন্টাইন অধিনায়ক মেসি ইনজুরির কারণে ইন্টার মিয়ামির হয়ে হংকংয়ে খেলতে না পারায় চায়না ম্যাচ দুটি বাতিল করেছে। হংকংয়ের মেসির না খেলার বিষয়টিকে চায়না রাজনৈতিক ভাবে খাটো হয়েছে বলে দাবি মনে করছে। যদিও মেসি নিজেই জানিয়েছেন শুধুই ইনজুরির কারণনই তিনি খেলতে পারেননি, এখানে অন্য কোনো বিষয় জড়িত নয়।

আটবারের ব্যালন ডি’অর বিজয়ী মেসি চাইনিজ সমর্থকদের কাছে অত্যন্ত জনপ্রিয়। কিন্তু ইন্টার মিয়ামির প্রাক-মৌসুম সফরে হংকং বাছাই একাদশের বিপক্ষে ৪-১ গোলের পরাজয়ের ম্যাচটিতে মেসির না খেলাটা কোনভাবেই মেনে নেয়নি সমর্থকরা।

ম্যাচটি দেখার জন্য প্রায় ৪০ হাজার টিকেট কিনেছিল দর্শকরা। এমনকি ৩৬ বছর বয়সী প্রিয় তারকাকে দেখতে এক হাজার হংকং ডলারের টিকেটও বিক্রি হয়েছিল। ম্যাচে মেসিকে দেখতে না পেয়ে সমর্থকরা ইন্টার মিয়ামির কোচ জেরার্ডো মার্টিনো ও মালিক ডেভিড বেকহ্যামকে উদ্দেশ্য করে দুয়োধ্বনি দেয়। আয়োজকদের কাছে তারা টিকেটের অর্থ ফেরতেরও দাবি জানায়।

আগামী জুন-জুলাইয়ে যুক্তরাষ্ট্রে কোপা আমেরিকা অনুষ্ঠিত হবে। ২০২১ সালে ব্রাজিলে সর্বশেষ শিরোপাজয়ী আর্জেন্টিনা এবারও শিরোপা অক্ষুন্ন রাখার মিশনে মাঠে নামবে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ