বগুড়ায় পলিটেকনিক ছাত্রদের খন্ডকালীন চাকুরী প্রকল্পের উদ্বোধন

মমিন রশীদ শাইন ঃ রবিবার শহরের কৈচড়ে তোতা ইঞ্জিনিয়ারিং ওয়ার্কসপ বগুড়ার উদ্যোগে বগুড়ায় পলিটেকনিক ছাত্রদের খন্ডকালীন চাকুরী প্রকল্পের উদ্বোধন করা হয়।

তোতা ইঞ্জিনিয়ারিং ওয়ার্কসপের ব্যবস্থাপনা পরিচালক তোতা মন্ডলের সভাপতিত্বে ও ম্যানেজার সেলস এর সঞ্চলনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন
ফাঁপোর ইউপি চেয়ারম্যান মেহেদী হাসান। বিশেষ আতিথি হিনেবে উপস্থিত ছিলেন সাবেক শিক্ষা কর্মকর্তা একেএম মোশাররফ,সিনিয়র সাংবাদিক আসাফ উদদ্দৌলা ডিউক, জেলা কৃষক সমিতির সাধারন সম্পাদক হাসান আলী শেখ, ফাঁপোড় ইউপি সচিব ফরিদুল ইসলাম প্রমূখ।

প্রধান অতিথি মেহেদী হাসান বলেন, শিক্ষার্থীদের ক্রিয়েটিভিটি বের করতে হবে, নতুন কিছু করে দেখাতে হবে। বগুড়া হচ্ছে কৃষি যন্ত্রাংশ তৈরী বড়
মার্কেট এখানে নানান সমস্যার মধ্যদিয়ে এগিয়ে যাচ্ছে এই শিল্প। তার পরেও দেশকে নিয়ে ভাবে এমন একটি প্রতিষ্ঠান এই তোতা ইঞ্জিনিয়ারিং ওয়ার্কসপ । দেশের কৃষির উন্নয়নে ভাল ভুমিকা রাখছে এই প্রতিষ্ঠানের মালিক ও কর্মীরা।

প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক তোতা মন্ডল বলেন,লেখাপড়া ভবিষ্যতের সম্পদ আমারা পড়াশুনার পাশাপাশি কাজের সুযোগ তৈরী করে দিতে চেষ্টা করছি। আজকে ৬জন পলিটেকনিক শিক্ষার্থীকে খন্ডকালীন চাকুরীর ব্যবস্থা করায় তারা পড়াশুনার পাশাপাশি কাজের দক্ষতাবৃদ্ধি করতে পারবে ও পারিশ্রমিক পাবে, যা তার পড়াশুনার খরচ চালাতে সহায়ক হবে। ভষ্যিতে বড় আকারে এই কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

আলোচনা সভা শেষে শিক্ষার্থীদের মাঝে চুক্তিপত্র বিতরনও প্রতিষ্ঠানে বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করেন অতিথিবৃন্দ।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ