নতুন ৭ প্রতিমন্ত্রী কে কোন মন্ত্রণালয়ের দায়িত্বে

বগুড়া নিউজ ২৪: নতুন শপথ নেওয়া প্রতিমন্ত্রীদের দপ্তর বণ্টন করে প্রজ্ঞাপন দিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান মন্ত্রিসভায় প্রতিমন্ত্রী হিসেবে শুক্রবার সন্ধ্যায় শপথ নিয়েছেন নতুন ৭ জন। তাদের মধ্যে নওগাঁ-২ আসনের সংসদ সদস্য শহীদুজ্জামান সরকারকে পরিকল্পনা প্রতিমন্ত্রী, রাজশাহী-৫ আসনের সংসদ সদস্য আব্দুল ওয়াদুদকে পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী এবং চট্টগ্রাম-১৪ আসনের এমপি নজরুল ইসলাম চৌধুরীকে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী করা হয়েছে।

এছাড়া, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য শামসুন নাহারকে শিক্ষা প্রতিমন্ত্রী, ওয়াসিকা আয়শা খানকে অর্থ প্রতিমন্ত্রী, নাহিদ ইজহার খানকে সংস্কৃতি প্রতিমন্ত্রী এবং রোকেয়া সুলতানাকে স্বাস্থ্য প্রতিমন্ত্রী করা হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার দায়িত্ব পুনর্বণ্টন করে মন্ত্রিপরিষদ বিভাগ, প্রতিরক্ষা মন্ত্রণালয়, সশস্ত্র বাহিনী বিভাগ ও বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হয়েছে বলে প্রজ্ঞাপনে জানানো হয়েছে।

এর আগে, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় এবং শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের দায়িত্ব প্রধানমন্ত্রীর কাছেই ছিল।

গত ৭ জানুয়ারি অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দুই-তৃতীয়াংশের বেশি আসনে বিজয়ী হয়ে টানা চতুর্থবারের মতো সরকার গঠন করে আওয়ামী লীগ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান মন্ত্রিসভার সদস্য সংখ্যা ছিলেন ৩৭। প্রধানমন্ত্রীর বাইরে পূর্ণ মন্ত্রী ২৫ জন এবং প্রতিমন্ত্রী ছিলেন ১১ জন।

বর্তমানে মন্ত্রিসভার সদস্য বেড়ে ৪৪ জন হলো এবং তাদের মধ্যে প্রতিমন্ত্রী ১৮ জন।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ