নির্বাচন কমিশন অবাধ ও সুষ্ঠ নির্বাচন পরিচালনা করতে বদ্ধপরিকর-ইসি রাশেদা সুলতানা

শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধি : নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা বলেছেন, নির্বাচন কমিশন অবাধ ও সুষ্ঠু নির্বাচন পরিচালনা করতে বদ্ধপরিকর। অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে এই নির্বাচন কমিশন দক্ষতার পরিচয় দিয়েছে। ভবিষ্যতের সকল নির্বাচন অবাধ ও সুষ্ঠ করতে নির্বাচন কমিশনার সকল পদক্ষেপ গ্রহণ করেছে।

ইতিমধ্যে দেশে পৌরসভার উপ-নির্বাচন অনুষ্ঠানের সকল প্রক্রিয়া সম্পন্ন করা হয়েছে। আগামীতে উপজেলা নির্বাচন একই প্রক্রিয়া সম্পূর্ণ করা হবে। প্রভাব মুক্ত ও নিরপেক্ষতার স্বার্থে সরকার সকল স্থানীয় নির্বাচন স্বতন্ত্র প্রতীকে গ্রহণের সিদ্ধান্ত গ্রহণ করেছে। এর ধারাবাহিকতায় উপ-নির্বাচনে দলীয় কোন প্রতীক রাখা হয়নি। বগুড়ার শিবগঞ্জ পৌরসভা উপ-নির্বাচন অবাধ ও নিরপেক্ষভাবে গ্রহণের জন্য তিনস্তর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। নির্বাচনে কোন রকম সহিংসতা করতে দেওয়া হবে না। আইন-শৃঙ্খলা বিনষ্টকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

তিনি বুধবার বগুড়ার শিবগঞ্জ পৌরসভার মেয়র পদে উপ-নির্বাচন উপলক্ষ্যে প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথাগুলো বলেন। উপজেলা পরিষদ সভাকক্ষে উপজেলা নির্বাহী অফিসার তাহমিনা আক্তারের সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত নির্বাচন কর্মকর্তা রাজশাহী অঞ্চল দেলোয়ার হোসেন, বগুড়া জেলা অতিরিক্ত ম্যাজিস্ট্রেট মেজবাউল করিম, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মোতাহার হোসেন, বগুড়া জেলা সিনিয়র নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার মাহমুদ হাসান।

এ সময় উপস্থিত ছিলেন বিজিবি অধিনায়ক লেফটেনেন্ট কর্নেল সাদিক, র‌্যাব বগুড়া কোম্পানি কমান্ডার মীর মনির হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার শিবগঞ্জ সার্কেল তানভীর হাসান, সহাকারি কমিশনার (ভূমি) মো. তাসনিমুজ্জামান, নির্বাচন অফিসার শফিকুর রহমান আকন্দ, শিবগঞ্জ থানা অফিসার ইনচার্জ আব্দুর রউফ, মেয়র প্রার্থীদের মধ্যে তৌহিদুর রহমান মানিক, রিজ্জাকুল ইসলাম রাজু, হামদান মন্ডল, আব্দুল খালেক। মতবিনিময় সভা শেষে প্রধান অতিথি নির্বাচন উপলক্ষ্যে ভোট গ্রহণ কর্মকর্তাদের সঙ্গে প্রশিক্ষণ কর্মশালায় বক্তব্য রাখেন।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ