ইফতারে বেগুনি বাদ দেয়ার পরামর্শ ভোক্তা অধিদফতরের

বগুড়া নিউজ ২৪: ইফতারে বেগুনি খাওয়া বাদ দেয়ার পরামর্শ দিয়েছেন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদফতরের মহাপরিচালক এ এইচ এম শফিকুজ্জামান।

আজ বুধবার (১৩ মার্চ) কারওয়ান বাজারে টিসিবি ভবনের সামনে ডিম ও মুরগি বিক্রি কার্যক্রমের উদ্বোধন শেষে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, আমাদের কি বেগুনি খেতেই হবে? আমরা যদি বেগুন কেনা একটু সীমিত করে দেই, তাহলে যে বেগুন ১০০ টাকা হয়েছে, পরদিনই তা ৪০ টাকায় পাওয়া যাবে। ১০০ টাকায় বিক্রি হলেও ভোক্তারা কিনে বলেই দাম বৃদ্ধি পায়।

তিনি আরও বলেন, আমি দায়িত্ব নিয়ে বলতে চাই, ইফতারে তেলে ভাজা বেগুনি কোনোভাবেই স্বাস্থ্যসম্মত নয়। আমি ডাক্তার নই, কিন্তু সব ডাক্তারকে জিজ্ঞেস করলে এই বেগুনি না খাওয়ার পরামর্শ দেবেন। গণমাধ্যমগুলো ইফতারের যে পসড়া প্রচার করে, সেখানে যে তেলে ভাজা বেগুনি দেখানো হয় এবং যে পরিমাণ ধুলোবালি সেখানে পড়ে তা কোনোভাবেই স্বাস্থ্যসম্মত নয়।

শফিকুজ্জামান বলেন, সবজির দাম বাড়ছে চাঁদাবাজি ও বাজার কমিটির সিন্ডিকেটের কারণে। এজন্য কারওয়ান বাজারসহ বিভিন্ন বাজার কমিটি বাতিলের জন্য বাণিজ্য মন্ত্রণালয়কে চিঠি দেয়া হয়েছে।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের মহাপরিচালক বলেন, ভোক্তা অধিকারের নানা উদ্যোগে তেল-চিনিসহ বিভিন্ন পণ্যের দাম আগের চেয়ে কিছুটা কমেছে। যারা সিন্ডিকেট করে দাম বৃদ্ধির চেষ্টা করছে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে বলেও জানান তিনি।

এসময় অধিদফতরের পক্ষ থেকে রমজানসহ সারাবছর কাঁচা পণ্যের সরবরাহ স্বাভাবিক রাখা ও যৌক্তিক মূল্য নিশ্চিতে, কারওয়ান বাজার কাঁচামাল আড়ত ব্যবসায়ী মালিক সমিতির নিবন্ধন বাতিলসহ প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার অনুরোধ জানানো হয় বাণিজ্য মন্ত্রণালয়কে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ