ম্যানসিটিকে হারাতে আত্মবিশ্বাসী আনচেলত্তি

বগুড়া নিউজ ২৪: সাম্প্রতিক সময়ে দুর্দান্ত ফুটবল খেলছে ম্যানচেস্টার সিটি। সেই দলটির বিপক্ষে চলতি চ্যাম্পিয়নস লগের কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ। তবে সিটি যতই শক্তিশালী দল হোক না কেন তাদের হারানোর ব্যাপারে দারুণ আত্মবিশ্বাসী রিয়াল কোচ কার্লো আনচেলত্তি।

ইউরোপের সর্বোচ্চ ফুটবল নিয়ন্ত্রক সংস্থা উয়েফার সদর দপ্তর সুইজারল্যান্ডের নিয়নে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ক্লাব প্রতিযোগিতা চ্যাম্পিয়নস লিগের ড্র অনুষ্ঠিত হয়। সেখানে ম্যানচেস্টার সিটির বিপক্ষে ম্যাচ পড়ে রিয়াল মাদ্রিদের। একই দিনে সেমিফাইনাল ও ফাইনালের ড্রও অনুষ্ঠিত হয়েছে।

সিটি শক্তিশালী দল হলেও তাদের হারানোর আত্মবিশ্বাস রয়েছে জানিয়ে আনচেলত্তি বলেন, ‘আমি মনে করি, চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে সবসময়ই কোয়ার্টার ফাইনালে খেলাটা কঠিন। আমি একটি জিনিস মনে করি এবং মাদ্রিদও তাই মনে করে, সেটা হলো প্রতিযোগিতায় জিততে হবে। এর জন্য আপনাকে সেরা দলকে হারাতে হবে। এরজন্য সব আত্মবিশ্বাস আমাদের রয়েছে।’

গত মৌসুমে সেমি-ফাইনালে সেবার ঘরের মাঠে প্রথম লেগে ১-১ গোলে ড্র করলেও অ্যাওয়ে ম্যাচে সিটির কাছে ৪-০ গোলের ব্যবধানে বিধ্বস্ত হয়েছিল রিয়াল। আগের মৌসুমেও সেমিতে মুখোমুখি হয় তারা। সেবার সিটির মাঠে ৪-৩ গোলে হেরে আসলেও পরে ঘরের মাঠে ৩-১ গোলের ব্যবধানে জয় পায় দলটি।

এবার অবশ্য আগে ঘরের মাঠে খেলে এরপর ইতিহাদে আতিথেয়তা নেবে রিয়াল এটা নিয়ে কোনো দুশ্চিন্তা রয়েছে কি-না জানতে চাইলে রিয়াল কোচ বলেন, ‘প্রতিযোগিতার এই পর্যায়ে সবাইকেই ফেভারিট হিসেবে বিবেচনা করা হয়। এটা একটা কঠিন ড্র, কিন্তু এখানে আমাদের ভালো করার আত্মবিশ্বাস আছে। ম্যানচেস্টারে ফিরতি লেগ নিয়ে আমাদের কাছে কোনো ব্যাপার নয়।’

আনচেলত্তি আরও বলেন, ‘আমি আশাবাদী, চিন্তিত নই। তবে একটি দুর্দান্ত কোয়ার্টার ফাইনাল হতে চলেছে এবং আমরা তাদের আত্মবিশ্বাসের সঙ্গে খেলব। আমি জানি না তারা এটা নিয়ে কী ভাবছে। আমার মনে হয় এখানেও একই রকম হবে। এক বছর আমরা জিতেছি আর আরেক বছর তারা জিতেছে। এবার দেখা যাক কি হয়।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ