বগুড়ার সোনাতলায় বেগুন ৫ টাকা কেজি!

সোনাতলা (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার সোনাতলায় হাটে বাজারে ৫ টাকা কেজিতে বেগুন বিক্রি হচ্ছে। রমজান মাসে মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে সবজি জাতীয় এই ফসলের দাম কম হওয়ায় বাজারে ক্রেতাদের মাঝে কিছুটা স্বস্তি ফিরে এসেছে। গতকাল সরেজমিনে উপজেলার সৈয়দ আহম্মদ কলেজ হাট, করমজা বাজার, চরপাড়া বাজার, হরিখালী বাজার, তেকানচুকাইনগর, আড়িয়ারঘাট এলাকায় গিয়ে দেখা গেছে, বেগুনের প্রচুর আমদানী, ক্রেতা নেই তেমন।

বেগুন বিক্রেতারা ক্রেতার অপেক্ষায় অপেক্ষার প্রহর গুনছিল। হাটে-বাজারে বেগুনের প্রচুর আমাদানিতে এবং বেগুনের মূল্য নেমে আসায় ক্রেতারা চাহিদার চাইতে বেশি পরিমানে বেগুন কিনতে দেখা গেছে। তবে খোঁজ খবর নিয়ে জানা গেছে, সংশ্লিষ্ট উপজেলায় চলতি বছর কৃষকেরা বিগত বছরের তুলনায় বেগুনের চাষ বেশি পরিমান জমিতে করেছেন। তাই বেগুনের এই ভরা মৌসুমে দাম তুলনামূলক হারে কম পাচ্ছেন কৃষক।

এ বিষয়ে গণকপাড়া গ্রামের আলী রেজা, জাকির হোসেন, মাইশা আক্তার বলেন, বেগুন ও কঁচুর গ্রাম হিসেবে খ্যাত গণকপাড়া গ্রাম। এই গ্রামের কয়েকশ’ কৃষক প্রতি বছর তাদের জমিতে বেগুন এবং কাঠ কচু চাষ করে তাদের উৎপাদিত ওই সকল সবজি জাতীয় ফসল স্থানীয় চাহিদা পূরণ করে দেশের বিভিন্ন হাটে বাজারে বিক্রি করে থাকেন।

এবারও ওই গ্রামে রেকর্ড পরিমাণ জমিতে বেগুনের চাষ করা হয়েছে। এ কারনে সংশ্লিষ্ট এলাকায় বেগুনের উৎপাদন ও আমদানি বৃদ্ধি হয়েছে। ফলে বেগুনের দাম ক্রয় ক্ষমতার মধ্যে এসেছে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ