ব্রাহ্মণপাড়ায় প্রশাসনের অভিযানে অবৈধ ড্রেজার মেশিন ও পাইপ ধ্বংস

ব্রাহ্মণপাড়া (কুমিল্লা) প্রতিনিধি: কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় কৃষি জমি থেকে অবৈধভাবে মাটি উত্তোলন বন্ধে অভিযান চালিয়ে একটি অবৈধ খননযন্ত্র (ড্রেজার মেশিন) ও পাইপসহ বিভিন্ন সরঞ্জাম ধ্বংস করেছে উপজেলা প্রশাসন।
গত বৃহস্পতিবার দুপুরে নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) স ম আজহারুল ইসলামের নেতৃত্বে উপজেলা সদর ইউনিয়নের মহালক্ষীপাড়া এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।
উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, কৃষি জমি রক্ষার্থে বুধবার বিকেলে উপজেলা মহালক্ষীপাড়া এলাকায় অবৈধভাবে ড্রেজার মেশিন দিয়ে ফসলি জমি থেকে মাটি উত্তোলন ও বিক্রির অপরাধে মাটি ব্যবস্থাপনা আইনে একটি ড্রেজার মেশিন ও এর পাইপসহ বিভিন্ন সরঞ্জাম বিনষ্ট করা হয়েছে। এছাড়া এসব ড্রেজার মেশিন মালিকদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহনের প্রস্তুতি নিচ্ছেন প্রশাসন।
নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) স ম আজহারুল ইসলাম বলেন, উপজেলার মহালক্ষীপাড়া এলাকায় অভিযান চালিয়ে একটি ড্রেজার ও এর উপকরণ বিনষ্ট করা হয়েছে। ড্রেজার ব্যবহারকারীদের তথ্য সংগ্রহের কাজ চলচ্ছে। এদেরকে বালু বহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে নিয়মিত মামলার আওতায় আনা হবে। এছাড়া অবৈধ খনন যন্ত্রের বিরুদ্ধে অভিযান চলমান আছে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ