রাতে মাঠে নামছে ব্রাজিল, যেভাবে দেখবেন ম্যাচটি

বগুড়া নিউজ ২৪: পুরো বিশ্বের ফুটবল লিগগুলোতে চলছে মৌসুমের সবচেয়ে গুরুত্বপূর্ণ সময়। প্রতিটি লিগেই পাওয়া যাচ্ছে উত্তেজনার আভাস। তবে এরই মধ্যে আবার বেরসিকের মতো এসেছে আন্তর্জাতিক ফুটবলের জন্য বিরতি। নিজের পছন্দের ক্লাবের খেলা দেখতে না পেরে ফুটবল ভক্তরা হতাশ হতেই পারেন। তবে তাদের হতাশা দূর করতে আজ রাতে হাইভোল্টেজ ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামাছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। ইংল্যান্ডের ওয়েম্বলি স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় শনিবার রাত একটায়।

তবে সম্প্রতি কঠিন সময়ের মধ্য দিয়ে যাওয়া সেলসাও ফুটবলে আজ থেকে শুরু হচ্ছে নতুন অধ্যায়। ইংল্যান্ডের বিপক্ষে প্রীতি ম্যাচ দিয়ে ‘সেলেসাও’ খ্যত দলটি প্রবেশ করতে যাচ্ছে দারিভাল জুনিয়র যুগে। কাতার বিশ্বকাপে ব্যর্থতার জেরে পদত্যাগ করেন সেই সময়ের কোচ তিতে। এরপর অন্তর্বতিকালীন কোচের অধীনেও বজায় থাকে ব্যর্থতার ধারা।

বিশ্বকাপ বাছাইয়ে ৬ ম্যাচে ২ জয়ের বিপরীতে ৩ হার এবং এক ড্রয়ে ৭ পয়েন্ট নিয়ে ব্রাজিলের অবস্থান এখন ৬ নম্বরে। শীর্ষে থাকা আর্জেন্টিনার সঙ্গে পয়েন্টের পার্থক্য ৮। এমনকি মারাকানায় মারামারি ও সংঘাতের ম্যাচে আর্জেন্টিনার কাছে ১–০ গোল হারে ব্রাজিল। বিশ্বকাপ বাছাইয়ের ইতিহাসে সেটিই ছিল নিজেদের মাঠে ব্রাজিলের প্রথম হার। এমন কঠিন পরিস্থিতিতে দলটির দায়িত্ব দেওয়া হয় অভিজ্ঞ দারিভালের কাধে।

শুরুতেই অবশ্য কঠিন বাস্তবতার মুখোমুখি হতে হচ্ছে দারিভালকে। চোটের কারণে প্রথম পছন্দের অনেক ফুটবলার নেই দলে। এই তালিকায় আছেন নেইমার, আলিসন, এদেরসন, কাসেমিরোর মতো তারকারা। এমনিতেই বাজে পারফরম্যান্সের কারণে আত্মবিশ্বাস নেমেছে তলানীতে এরপর এমন চোটের আঘাত। সব মিলিয়ে শুরুর চ্যালেঞ্জ দারিভাল কিভাবে সামলান সেটাই এখন দেখার।

এদিকে নেইমার না থাকার এই ম্যাচে দেশীয় ব্রাজিল সমর্থকদের জন্য রয়েছে আরও একটি দুঃসংবাদ। ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচটি দেখা যাবে না বাংলাদেশী কোনো টেলিভিশন চ্যানেলে। তবে ব্রাজিল ভক্তরা ম্যাচটি দেখে নিতে পারবেন এই লিংক থেকে।

ব্রাজিলের স্কোয়াড

গোলরক্ষক: বেন্টো, রাফায়েল

রক্ষণ: দানিলো, ইয়ান কৌতো, আয়ারতোন লুকাস, ওয়েনডেল, বেরালদো, ম্যাগালহায়েস, মার্কুইনহোস, মুরিলো

মধ্যমাঠ: আন্দ্রে, অ্যান্দ্রেস পেরেইরা, গুইমারেস, ক্যাসেমিরো, ডগলাস লুইস, জোয়াও গোমেজ, প্যাকুয়েতা, পাবলো মাইয়া

আক্রমণ: এন্দ্রিক, মার্টিনেল্লি, র্যা পিনহা, রিচার্লিসন, রদ্রিগো, স্যাভিনহো ও ভিনিসিউস জুনিয়র।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ