চিকেন মাশরুম রোল

বগুড়া নিউজ ২৪: ইফতারের টেবিলে কিংবা বাচ্চাদের টিফিনে এমন কি বিকেলের নাস্তায় রাখতে পারেন মজাদার চিকেন মাশরুম রোল। এটি খেতে যেমন মজা তেমনি বানানোও খুব সহজ। কম সময়ে কীভাবে তৈরি করবেন চলুন দেখে নিন পুরো প্রণালী-

সময় লাগবে ৩০ মিনিট

উপকরণ (৪ থেকে ৮ জনের জন্য)

(১) চিকেন ১৭৫ গ্রাম

(২) মাশরুম

(৩) পেঁয়াজ ২৫ গ্রাম

(৪) তেল ১৫ মি লি

(৫) লাল ক্যাপসিকাম ৫০ গ্রাম

(৬) লবন ১ টেবিল চামচ

(৭) পানি ৪৫ মিলি

(৮) কাঁচা মরিচ ৮ গ্রাম

(৯) চিজ

(১০) নর নাগেটস মিক্স ৪ টেবিল চামচ

(১১) টাবাস্কো সস ১ টেবিল চামচ

(১২) কালো গোলমরিচের গুঁড়া ১ টেবিল চামচ

(১৩) রসুন বাটা ৭ গ্রাম

(১৪) ময়দা ১৫০ গ্রাম

প্রণালী

প্রথমে পেঁয়াজ, কাঁচা মরিচ, লাল ক্যাপসিকাম, চিকেন, মাশরুম ধুয়ে কুঁচি করে নিন। অন্যপাশে চিজগুলো লম্বা আকারে তিন টুকরো করুন।

এবার একটি পাত্রে চিকেন এর টুকরো নিয়ে তাতে ৪ টেবিল চামচ নর নাগেটস মিক্স দিয়ে ভালো করে মিক্স করে ৩০ মিনিটের জন ্যমেরিনেট করে রাখুন।

আরেকটি পাত্রে ময়দা, কালো গোলমরিচের গুঁড়া, লবণ এবং তেল দিয়ে মিক্স করে নরম ডো তৈরি করে ২০ মিনিট রেখে দিন।

এরপর চুলায় ফ্রাই প্যানে তেল গরম করে তাতে মেরিনেট করে রাখা চিকেন এর সাথে মাশরুম, রসুন বাটা, লবণ দিয়ে ১০ মিনিট ভাজুন। তারপর পেঁয়াজ, লাল ক্যাপসিকাম ও কাঁচামরিচ কুঁচি দিয়ে তাতে টাবাস্কো সস দিয়ে আরও ৫ মিনিট ভেজে নামিয়ে নিন।

এরপর রোল তৈরি করার পালা। এর জন্য আগে থেকে মেখে রাখা ডো থেকে ছোট ছোট লেচে কেটে নিয়ে রুটির মতো বেলে নিন। এরপর তৈরি করা রুটির উপর চিকেন মিক্স এবং চিজ দিয়ে রোল তৈরি করে নিন।

সবগুলো রোল তৈরি হয়ে গেলে চুলায় ফ্রাই প্যানে তেল দিয়ে তাতে রোলগুলো বাদামি করে ভেজে তুলে নিন। ব্যাস তৈরি হযে গেলো মজাদার চিকেন মাশরুম রোল। যে কোন সস দিয়ে গরম গরম পরিবেশন করুন।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ