ধামইরহাটে তৃষ্ণার্ত মানুষকে শরবত পান করালো বিজিবি

ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি : নওগাঁর ধামইরহাটে তীব্র গরমে কাহিল হয়ে পড়া তৃষ্ণার্ত মানুষকে সুপেয় পানি হিসেবে শরবত পান করাতে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) অনন্য উদ্যোগ গ্রহণ করেছে। ১৪ বিজিবির ব্যাটালিয়ন সদরসহ ১৪টি বিওপিতে একযোগে শুরু হয়েছে এসব শবরত পান কর্মসূচি। প্রথমদিনে এসব পয়েন্টে পথচারীদের ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা গেছে। ১৪ বিজিবির নিজস্ব অর্থায়নে এ কর্মসূচি বাস্তবায়ন হচ্ছে।

আজ বুধবার (২৪ এপ্রিল) সকালে ১৪ বিজিবি ব্যাটালিয়ন সদরে শরবত পান কর্মসূচি উদ্বোধন করেন ওই ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. হামিদ উদ্দিন, বিজিবিএমএস, পিএসসি। এসময় উপস্থিত ছিলেন ব্যাটালিয়নের স্টাফ অফিসার মো. শাহ আলম, সুবেদার মেজর মো. ওসমান গনি প্রমুখ।

১৪ বিজিবি পত্নীতলা ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. হামিদ উদ্দিন বিজিবিএমএস, পিএসসি জানান, বর্তমানে সারাদেশে প্রচন্ড গরম পড়েছে। এতে মানুষসহ প্রাণিকূল অসহায় হয়ে পড়েছে। পথচারীদেরকে তীব্র গরমে বেশি ভোগান্তিতে পড়তে হচ্ছে।

মানুষের কষ্ট সামান্য লাঘবের জন্য ১৪ বিজিবির নিজস্ব অর্থায়নে ব্যাটালিয়ন সদরসহ সীমান্তে অবস্থিত ১৪টি বিওপিতে আজ বুধবার (২৪ এপ্রিল) সকাল থেকে শুরু হয়েছে পথচারীদেরকে শবরত পান করার কর্মসূচি। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত এ কর্মসূচি চলমান রয়েছে।

শরবতের সাথে লেবু এবং স্যালাইন প্রদান করা হচ্ছে। প্রতিটি বিওপির সামনে এসব শরবত পথচারীদের জন্য প্রস্তুত রাখা হয়েছে। একজন পথচারী তার তৃষ্ণার্ত নিবারণের জন্য চাহিদা মতো শরবত পান করানো হচ্ছে। প্রথমদিনে প্রতিটি বিওপিতে ব্যাপক সাড়া পড়েছে।

ব্যাটালিয়ন সদরে মানুষ লাইন ধরে শরবত পান করছে। যতদিন পর্যন্ত এ আবহাওয়া বিরাজ করবে ততদিন এ কর্মসূচি চলমান থাকবে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০