বগুড়ায় তীব্র দাবদাহে বৃষ্টির আশায় ইস্তিসকার নামাজ আদায়

ষ্টাফ রিপোর্টার: তীব্র তাপপ্রবাহ থেকে রক্ষায় বৃষ্টি চেয়ে বগুড়ায় ইস্তিসকার নামাজ আদায় করেছেন মুসল্লিরা। বুধবার বাদ জোহর বগুড়া সদর উপজেলার গোকুল তছলিম উদ্দিন উচ্চ বিদ্যালয় মাঠে এ নামাজ আদায় করা হয়। তীব্র তাপদাহকে উপেক্ষা করে আশপাশের গ্রামের মুসল্লিরা এ নামাজে অংশগ্রহণ করেন। এ নামাজে বৃদ্ধ মুসল্লিদের পাশাপাশি শিশুদের উপস্থিতিও লক্ষ্য করা গেছে।

এলাকাবাসীর আয়োজনে বগুড়া মোকামতলা কেন্দ্রীয় মসজিদ ও গোকুল কেন্দ্রীয় ঈদগাহের খতিব মাওলানা আমিনুর রহমান এ নামাজে ইমামতি করেন। নামাজ শেষে বিশেষ মোনাজাত করা হয়।

গোকুল এলাকার আলমগীর হোসেন ও আব্দুর রাজ্জাক বলেন, দুই রাকাত ইস্তিসকার নামাজ শেষে বগুড়াসহ সারা দেশেই বৃষ্টির জন্য বিশেষ দোয়া করা হয়। এছাড়া মোনাজাতে প্রাকৃতিক দুর্যোগ থেকে রক্ষা পেতে দেশ ও জাতির কল্যাণ কামনা করা হয়। বৃষ্টি হলেই মানুষের পাশাপাশি সব প্রাণীকূল ও পরিবেশ স্বস্তি পাবে বলে জানান তারা।

ইমাম মাওলানা আমিনুর রহমান বলেন, বৃষ্টি কামনা করে এই নামাজের আয়োজন করা হয়। বৃষ্টি হলে দোয়া কবুল হয়েছে বা বৃষ্টি না হলে দোয়া কবুল হয়নি এমনটি বলার সুযোগ নেই। আমরা যদি আল্লাহর কাছে ফিরতে পারি তওবা করতে পারি ও চাইতে পারি তাহলে আমাদের সফলতা আসবে।

উল্লেখ্য, বগুড়ায় গত চৈত্র থেকে তাপপ্রবাহ শুরু হয়েছে। মৃদু, মাঝারি, তীব্র হয়ে অতি তীব্র পর্যন্ত উঠেছে তাপপ্রবাহ। বৈশাখের প্রথম দিকে রাজধানীসহ কয়েকটি জেলায় বৃষ্টি হলেও শুধু টেলিভিশনে দেখেছে বগুড়ার মানুষ। বাস্তবে তারা বৃষ্টির দেখা পায়নি। প্রতিদিনই তাপমাত্রা বেড়ে নতুন নতুন রেকর্ড হচ্ছে। বুধবার বগুড়ায় তাপমাত্রা ৩৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

বগুড়া আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়াবিদ তারেক আজিজ জানান, বুধবার জেলায় সর্বোচ্চ ৩৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। এ মুহূর্তে বৃষ্টি হওয়ার সম্ভাবনা দেখা যাচ্ছে না।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০