বগুড়ায় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা ৩৯.২ ডিগ্রি সেলসিয়াস

ষ্টাফ রিপোর্টার: বগুড়া জেলায় তাপমাত্রা ৩৯ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করেছে বগুড়া আবহাওয়া পর্যবেক্ষণ অফিস। যা জেলায় চলতি মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড বলে জানিয়েছে কর্তৃপক্ষ। বৃহস্পতিবার (২৫ এপ্রিল) বিকেল তিনটায় এই তাপমাত্রা রেকর্ড করা হয়।

বগুড়া আবহাওয়া অফিসের আবহাওয়া সহকারী আব্দুল আজিজ জানিয়েছেন, আজ জেলায় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা ৩৯ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। তাপমাত্রা বৃদ্ধি পাওয়ায় বাতাসের আদ্রতা ২৭ শতাংশে পৌঁছেছে। আকাশ পরিষ্কার থাকায় রোদের তাপমাত্রা বৃদ্ধি পেয়েছে। আগামী কয়েক দিন জেলায় বৃষ্টির কোনো আগাম বার্তা নেই। দেশে যেহেতু হিট অ্যালার্ট চলছে, তাই খুব প্রয়োজন ছাড়া বাড়ি থেকে বের না হওয়াই ভালো।

এদিকে তীব্র তাপদাহে বিপাকে পড়েছেন জেলার নিম্ন আয়ের মানুষ। তাপমাত্রা বেশি থাকায় দৈনন্দিন কাজ করতে ব্যাঘাত ঘটছে। অনেক স্থানে কাজ না থাকায় অলস সময় পার করছেন তারা। তীব্র গরমে গাছের ছায়ায় আশ্রয় নিচ্ছে অনেকে। জেলায় বর্তমানে ধান কাটা মাড়াইয়ের কাজে ব্যস্ত সময় পার করছেন কৃষকরা। তীব্র তাপমাত্রায় অতি হয়ে জেলার বিভিন্ন উপজেলায় ইসতিসকার নামাজ আদায় করেছেন মুসল্লিরা। বৃষ্টির জন্য দুই হাত তুলে প্রার্থনা করেছেন তারা।

তীব্র গরমে বেশি পরিমাণে পানি পান করার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা। এ ছাড়াও হিট স্ট্রোক থেকে বাঁচতে চিকিৎসকের পরামর্শ গ্রহণের কথা জানিয়েছেন তারা।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০