আর্চারকে নিয়ে ইংল্যান্ডের বিশ্বকাপ দল ঘোষণা

বগুড়া নিউজ ২৪: আগামীকালের (১ মে) মধ্যে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য আইসিসির কাছে চূড়ান্ত দলের তালিকা পাঠাতে হবে প্রতিযোগী দেশগুলোকে। ইতোমধ্যে কয়েকটি দেশ সেই কাজ সেরে ফেলেছে। এবার বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করেছে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ডও (ইসিবি)। যদিও তারা এটিকে প্রাথমিক স্কোয়াড বলে উল্লেখ করেছে। দীর্ঘদিন পর ইংলিশ স্কোয়াডে ফিরেছেন তারকা পেসার জোফরা আর্চার।

একই সঙ্গে বিশ্বকাপ দলে জায়গা পেয়েছেন অভিজ্ঞ পেস অলরাউন্ডার ক্রিস জর্ডানও। এর আগে সর্বশেষ ২০২৩ সালের সেপ্টেম্বরে নিউজিল্যান্ডের বিপক্ষে আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলেন ৮৮টি টি-টোয়েন্টি খেলা এই ক্রিকেটার। আর্চার সর্বশেষ জাতীয় দলে ছিলেন এক বছর আগে। গত বছরের মার্চে ইংল্যান্ডের বাংলাদেশ সফরের দলে তিনি সবশেষ খেলেছিলেন। এরপর কনুইয়ের চোটের কারণে ওয়ানডে বিশ্বকাপও খেলতে পারেননি আর্চার।

এ ছাড়া বিশ্বকাপ দলে জায়গা পেয়েছেন এখনো আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে অভিষেক না হওয়া বাঁ হাতি স্পিনার টম হার্টলি। গত বছরের সেপ্টেম্বরে ওয়ানডে দিয়ে প্রথম জাতীয় দলে তার অভিষেক হয়। এরপর চলতি বছরের জানুয়ারিতে ভারতের মাটিতে হওয়া টেস্ট সিরিজে প্রথম ইংল্যান্ডের ক্যাপ মাথায় তোলেন হার্টলি। যেখানে তিনি ৫ ম্যাচ খেলে ২২ উইকেট শিকার করেন।

আগামী ১ জুন থেকে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রের মাটিতে বসবে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। ৪ জুন ইংল্যান্ড বার্বাডোজের কেনসিংটন ওভালে নিজেদের প্রথম ম্যাচে স্কটল্যান্ডের মোকবিলা করবে। প্রথমবারের মতো এই বিশ্বকাপে খেলার জন্য ইংলিশ দলে ডাক পেয়েছেন উইল জ্যাকস। বিশ্বকাপ দলে জায়গা পাওয়ার বেশিরভাগ ক্রিকেটারই খেলছেন চলতি আইপিএলে। সেখান থেকে দেশে ফেরার পর তারা ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে সিরিজ খেলবে। ২২ মে থেকে শুরু হবে এই সিরিজ।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০