ভারতকে নিয়েই চ্যাম্পিয়নস ট্রফির খসড়া সূচি পাকিস্তানের

বগুড়া নিউজ ২৪: লাহোর, করাচি ও রাওয়ালপিন্ডি— এই ৩ ভেন্যুতে চ্যাম্পিয়নস ট্রফি আয়োজনের জন্য আইসিসির কাছে প্রাথমিকভাবে সময়সূচি জমা দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

২০২৫ সালের ফেব্রুয়ারি-মার্চে বৈশ্বিক এই টুর্নামেন্টের নবম আসর বসবে পাকিস্তানে। আর সবকিছু ঠিকঠাক থাকলে ৩০ বছরের মধ্যে প্রথমবার আইসিসির কোনো ইভেন্ট পাকিস্তানে আয়োজন করা হবে।

এবার হাইব্রিড মডেলে না হেঁটে ভারতের সব ম্যাচ পাকিস্তানের মাটিতে রেখেই সূচি বানিয়েছে পিসিবি। তবে ভারত ও পাকিস্তানের মধ্যকার রাজনৈতিক বৈরী সম্পর্কের কারণে বৈশ্বিক এই টুর্নামেন্টে ভারতের অংশগ্রহণ নিয়ে অনিশ্চয়তা রয়েছে। কেননা, পাকিস্তানে দল পাঠাতে কেন্দ্রীয় সরকারের অনুমোদন লাগবে বিসিসিআইয়ের।

এর আগে, গত বছর ওয়ানডে ফরম্যাটে এশিয়া কাপে হাইব্রিড মডেলে টুর্নামেন্ট আয়োজন করা হয়। এতে আয়োজক পাকিস্তানের বাইরে বেশ কিছু ম্যাচ আয়োজন করা হয়। এর মধ্যে ভারতের সবকটি ম্যাচই পাকিস্তানের বাইরে ছিল। এবার পিসিবির আয়োজনে ভারত অনীহা জানালে ভেন্যু পরিবর্তনের সম্ভাবনাও নানান জল্পনা-কল্পনা থাকছে।

এদিকে পিসিবি আশাবাদী, পাকিস্তানের মাটিতেই হবে চ্যাম্পিয়ন্স ট্রফির সব ম্যাচ। এভাবে পরিকল্পনা নিয়েই প্রস্তুতি নিচ্ছে দেশটির ক্রিকেট বোর্ড। সম্প্রতি করাচির ন্যাশনাল ব্যাংক স্টেডিয়াম, লাহোরের গাদ্দাফি স্টেডিয়াম এবং রাওয়ালপিন্ডির ক্রিকেট স্টেডিয়াম পরিদর্শনে এসেছিল আইসিসি নিরাপত্তা দল। ভেন্যুগুলোর সুবিধা ও নিরাপত্তা ব্যবস্থাসহ সার্বিক অবস্থায় সন্তোষ প্রকাশ করে তারা।

এক সংবাদ সম্মেলনে পিসিবির চেয়ারম্যান মহসিন নকভির ভাষ্য, আমরা পাকিস্তানে চ্যাম্পিয়ন্স ট্রফি পুরোপুরি চাই। ইতিমধ্যে আইসিসির কাছে সূচি জমা দিয়েছি। আইসিসির নিরাপত্তা দল পাকিস্তানে এসেছিল এবং তারা ব্যবস্থাপনা নিয়ে খুব খুশি ছিল।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০