রোগীর প্রতি অবহেলা বরদাশত করব না

বগুড়া নিউজ ২৪: স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন হুঁশিয়ারি দিয়ে বলেছেন, চিকিৎসকের ওপর আক্রমণ যেমন সহ্য করব না, তেমনি রোগীর প্রতি কোনো অবহেলাও বরদাশত করব না। গতকাল রোববার রাজধানীর বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব কনভেনশন হলে ৪১তম বিসিএস (স্বাস্থ্য) ও বিসিএস (পরিবার পরিকল্পনা) ক্যাডারের নতুন নিয়োগপ্রাপ্ত কর্মকর্তাদের ওরিয়েন্টেশন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, মন্ত্রী হিসেবে আমার বয়স মাত্র সাড়ে তিন মাস। এই অল্প সময়ে আমি যেখানে গিয়েছি, একটা কথাই বলেছি,Ñআমি যেমন চিকিৎসকদের মন্ত্রী, তেমনি আমি রোগীদেরও মন্ত্রী। নতুন নিয়োগপ্রাপ্তদের উদ্দেশে বলেন,Ñমন্ত্রী হিসেবে শুধু একটা প্রতিশ্রুতিই আমি দিতে পারি,Ñতোমরা তোমাদের সর্বোচ্চ সেবাটুকু দিয়ে যাও, তোমাদের বিষয়গুলো আমি দেখব। এদেশের মানুষ অতি সাধারণ। তাদের

চাওয়া-পাওয়াও সীমিত। চিকিৎসকের কাছে এলে তারা প্রথমে চান একটু ভালো ব্যবহার। একটু মনোযোগ দিয়ে তাদের কথা শোনা। এটুকু পেলেই তারা সন্তুষ্ট।

স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. জাহাঙ্গীর আলম বলেন, আপনারা যে কর্মস্থলে যোগ দিতে যাচ্ছেন, সেখানে যারা সেবা নিতে আসবেন তাদের নিজের বাবা, মা, বা আত্মীয়স্বজন ভেবেই সেবা দেবেন।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম ও পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক সাহান আর বানু।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০