আট এমপির স্বজন হলেন চেয়ারম্যান

বগুড়া নিউজ ২৪: উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে ১৩৯টি উপজেলায় গতকাল বুধবার ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। ক্ষমতাসীন আওয়ামী লীগের সাংগঠনিক নির্দেশনা থাকলেও সেই নির্দেশনা উপেক্ষা করেই ১৩ উপজেলায় চেয়ারম্যান পদে নির্বাচন করেছেন স্থানীয় সংসদ সদস্যদের আত্মীয়রা। এর মধ্যে গতকাল রাত ১১টা পর্যন্ত ১০টি উপজেলার ফলাফল পাওয়া যায়। তাঁদের মধ্যে আটজন নির্বাচিত ও দুইজন পরাজিত হয়েছেন। এর মধ্যে একজন আগেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হন।

নোয়াখালীর সুবর্ণচরে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন নোয়াখালী-৪ (সদর ও সুবর্ণচর) আসনের সংসদ সদস্য মোহাম্মদ একরামুল করিম চৌধুরীর ছেলে আতাহার ইশরাক শাবাব চৌধুরী। তিনি জেলা আওয়ামী লীগের সভাপতি এবং সুবর্ণচর উপজেলা পরিষদের তিনবারের চেয়ারম্যান এ এইচ এম খাইরুল আনম চৌধুরীর বিপরীতে প্রার্থী হয়েছিলেন।

নোয়াখালীর হাতিয়ায় জয়ী হয়েছেন স্থানীয় সংসদ সদস্য মোহাম্মদ আলীর বড় ছেলে আশিক আলী।

পিরোজপুরের নাজিরপুরে চেয়ারম্যান হয়েছেন এস এম নূরে আলম শাহীন। তিনি পিরোজপুর-১ আসনের এমপি শ ম রেজাউল করিমের ভাই।

মাদারীপুর সদর উপজেলায় চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন মাদারীপুর-২ আসনের এমপি শাজাহান খানের বড় ছেলে আসিবুর রহমান খান।

কুষ্টিয়া সদর উপজেলায় চেয়ারম্যান হয়েছেন বর্তমান চেয়ারম্যান আতাউর রহমান আতা। তিনি আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া সদর আসনের এমপি মাহবুব উল আলম হানিফের চাচাতো ভাই।

বগুড়ার দুই উপজেলায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন বগুড়া-১ আসনের ক্ষমতাসীন দলের সংসদ সদস্য এবং কেন্দ্রীয় মহিলা লীগের নির্বাহী সদস্য সাহাদারা মান্নানের ছেলে ও ছোট ভাই। সারিয়াকান্দিতে ছেলে মোহাম্মদ সাখাওয়াত হোসেন ও সোনাতলায় ছোট ভাই মিনহাদুজ্জামান নির্বাচিত হয়েছেন।

খাগড়াছড়ির রামগড়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন বিশ্ব প্রদীপ কার্বারি। তিনি আওয়ামী লীগের এমপি কুজেন্দ্র লাল ত্রিপুরার জামাতা।

টাঙ্গাইলের ধনবাড়ীতে পরাজিত হয়েছেন হারুনুর রশীদ। তিনি স্থানীয় এমপি আব্দুর রাজ্জাকের খালাতো ভাই।

মৌলভীবাজারের বড় লেখায় পরাজিত হয়েছেন স্থানীয় এমপি শাহাব উদ্দিনের ভাগনে সোয়েব আহমেদ।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১