জামালপুর সদর উপজেলা নির্বাচনে ভোটার উপস্থিতি কম

জামালপুর প্রতিনিধি: জামালপুর সদর উপজেলা পরিষদ নির্বাচন ৮ মে আজ অনুষ্ঠিত হয়েছে। সকাল ৮টা থেকে শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ চল্লেও কাঙ্খিত ভোটার উপস্থিতি নেই। ভোট কেন্দ্রগুলোতে নেই আগের দিনের মতো উৎসবমুখর ভোটারদের লাইন। এবারের ভোট গ্রহণ চলছে ইভিএম পদ্ধতিতে।

শহরের সিংহজানী বহুমূখী উচ্চ বিদ্যালয়, মুসলিমাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়, সিংহজানী বালিকা উচ্চ বিদ্যালয়সহ বেশকিছু কেন্দ্র ঘুরে দেখা যায়, প্রার্থীদের এজেন্টরাও দেরিতে কেন্দ্রে প্রবেশ করেছে। কাঙ্খিত ভোটার উপস্থিতি নেই। আধা ঘন্টা থেকে এক ঘণ্টা দেরিতে ভোটগ্রহণ শুরু হয়। সকাল ৯টা পর্যন্ত এসব কেন্দ্রে ভোটারদের কোন লাইনও ছিল না।

এখানে প্রথম বারের মত নতুন পদ্ধতিতে ইভিএম ভোটিংএ কিছুটা ধীর গতিও লক্ষ্য করা গেছে। নির্বাচনে চেয়ারম্যান পদে ৫ জন, ভাইস চেয়ারম্যান পদে ৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। ১৬৯টি ভোটকেন্দ্রে ইভিএমের মাধ্যমে মোট ৫ লাখ ৫১ হাজার ৪৫৫ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করার কথা। নির্বাচনের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ১৭ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, ১ জন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, ২ টিম র‌্যাব, ২ প্লাটুন বিজিবি ছাড়াও পুলিশ ও আনসার মোতায়েন করা হয়েছে।

ওদিকে, সরিষাবাড়ী উপজেলা পরিষদ নির্বাচনী প্রক্রিয়াায় আইনী জটিলতার কারণে আজকের অনুষ্ঠেয় নির্বাচন অনির্দিষ্ট কালের জন্য স্থগিত করেছে নির্বাচন কমিশন।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১