প্রচারে এক পয়সা খরচ না করেও ‘বাহুবলি’র আয় কয়েক হাজার কোটি!

বগুড়া নিউজ ২৪: ভারতের বরেণ্য নির্মাতা এসএস রাজামৌলি। তার নির্মিত বহুল আলোচিত সিনেমা ‘বাহুবলি’। এ সিনেমা প্রভাসকে তারকা হিসেবে নতুন করে জন্ম দিয়েছে।

২০১৫ সালের ১০ জুলাই মুক্তি পায় ‘বাহুবলি: দ্য বিগিনিং’ সিনেমা। এর কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেন প্রভাস, রানা দাগ্গুবতি, আনুশকা শেঠি, তামান্না ভাটিয়া প্রমুখ। ১৮০ কোটি রুপি বাজেটের এ সিনেমা বক্স অফিসে আয় করে ৬৫০ কোটি রুপি।

২০১৭ সালের ১৮ এপ্রিল মুক্তি পায় ‘বাহুবলি-দ্য কনক্লুশন’। এর কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেন প্রভাস, রানা দাগ্গুবতি, আনুশকা শেঠি, তামান্না ভাটিয়া প্রমুখ। ২৫০ কোটি রুপি বাজেটের এ সিনেমা বিশ্বব্যাপী বক্স অফিসে আয় করে ১ হাজার ৭৮৮ কোটি রুপি।

রাজামৌলির নির্মিত ‘বাহুবলি’ ফ্যাঞ্চাইজি কয়েক হাজার কোটি রুপি আয় করলেও সিনেমার প্রচারের জন্য এক পয়সাও খরচ করেননি নির্মাতারা। দীর্ঘদিন পর ‘বাহুবলি: ক্রাউন অব ব্লাড’ নিয়ে আসছেন রাজামৌলি। অ্যানিমেটেড এ সিরিজ নির্মাণ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে বিনাখরচে ‘বাহুবলি’ সিনেমা প্রচারের তথ্য জানান এই নির্মাতা।

এসএস রাজামৌলি বলেন, “বাহুবলি’ সিনেমার প্রচারের জন্য আমরা এক পয়সাও খরচ করিনি। এর অর্থ হলো, কোনো কাগজের জন্য আমরা একটা টাকাও খরচ করিনি। কোনো ওয়েবসাইট বা পোস্টারের জন্য কোনো খরচ করিনি। কিন্তু আমরা প্রচুর হোমওয়ার্ক করেছি।”

প্রচারের জন্য অর্থ খরচ না করেও কীভাবে এতটা প্রচারে এসেছিল ‘বাহুবলি’ সিনেমা? এ প্রশ্নের উত্তরটি ব্যাখ্যা করে দিয়েছেন রাজামৌলি। তিনি বলেন, “আমরা প্রচুর ভিডিও বানিয়েছি। আমরা ডিজিটাল পোস্টার তৈরি করেছি। আমরা সিনেমার বিভিন্ন চরিত্র প্রকাশ্যে এনেছি। আমরা শুটিংয়ের ভিডিও প্রকাশ করেছি। সুতরাং আমরা প্রচুর কাজ করেছি। স্বাভাবিকভাবে আমাদের অনেক প্রচার হয়েছে। কিন্তু এজন্য আমরা একটা পয়সাও খরচ করিনি। আমরা কেবল মেধা আর সময় খরচ করেছি।”

‘আরেকটি বিষয় হলো, আমি নিজেকে উচ্চ মাপের মনে করি না, আবার নিচু মাপেরও মনে করি না। আমার পরবর্তী প্রজেক্ট যদি আসে, তবে মনে হয় না এর জন্য সবাই অপেক্ষা করবে। একই সঙ্গে আমি মনে করি না, আমি কেউ নই।’ বলেন রাজামৌলি।

তথ্যসূত্র: ইন্ডিয়া টুডে

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১