বাংলাদেশ-নিউজিল্যান্ড-পাকিস্তান সিরিজের সূচি ঘোষণা

বগুড়া নিউজ ২৪ঃ চলতি বছরের অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ার মাটিতে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসর। বিশ্বকাপের প্রস্তুতি নিতে অক্টোবরে নিউজিল্যান্ডের মাটিতে ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ। যেখানে নিউজিল্যান্ড ও বাংলাদেশের সঙ্গী পাকিস্তান। মঙ্গলবার এই সিরিজের আনুষ্ঠানিক সূচি প্রকাশ করেছে কিউই ক্রিকেট বোর্ড। বিশ্বকাপ শুরুর ঠিক আগে দিয়ে আগামী ৭ অক্টোবর থেকে শুরু হবে এই ত্রিদেশীয় সিরিজ। ক্রাইস্টচার্চের হাগলি ওভালেই হবে সিরিজের পুরো সাতটি ম্যাচ। সব দল একে অপরের বিপক্ষে খেলবে দুইটি করে ম্যাচ। সেরা দুই দলকে নিয়ে ফাইনাল হবে ১৪ অক্টোবর। সিরিজের প্রথম ম্যাচেই মুখোমুখি হবে সফরকারী দুই দল বাংলাদেশ ও পাকিস্তান। স্থানীয় সময় দুপুর তিনটা (বাংলাদেশ সময় সকাল ৯টা) শুরু হবে ম্যাচটি। এছাড়া দিবারাত্রির দুইটি ম্যাচ শুরু হবে স্থানীয় সময় সন্ধ্যা সাতটায় (বাংলাদেশ সময় দুপুর একটা)।

ত্রিদেশীয় সিরিজের পূর্ণাঙ্গ সূচি

৭ অক্টোবর – বাংলাদেশ বনাম পাকিস্তান, সকাল ৯টা

৮ অক্টোবর – নিউজিল্যান্ড বনাম পাকিস্তান, দুপুর ১টা

৯ অক্টোবর – নিউজিল্যান্ড বনাম বাংলাদেশ, দুপুর ১টা

১০ অক্টোবর – নিউজিল্যান্ড বনাম পাকিস্তান, সকাল ৯টা

১১ অক্টোবর – নিউজিল্যান্ড বনাম বাংলাদেশ, সকাল ৯টা

১২ অক্টোবর – বাংলাদেশ বনাম পাকিস্তান, সকাল ৯টা

১৪ অক্টোবর – ফাইনাল, সকাল ৯টা

*উলি­খিত সময়গুলো বাংলাদেশ সময় অনুযায়ী :

একইসঙ্গে নিজেদের পুরো বছরের সূচিও প্রকাশ করেছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। যেখানে রয়েছে বাংলাদেশ নারী দলের নিউজিল্যান্ড সফরের সূচিও। আগামী ডিসেম্বরে তিন টি-টোয়েন্টি ও তিন ওয়ানডে খেলতে নিউজিল্যান্ড যাবে বাংলাদেশের নারীরা।

ওয়ানডে দিয়ে সেই সফরটি শুরু হবে ২ ডিসেম্বর। সিরিজের পরের দুই ৪ ও ৭ ডিসেম্বর। এরপর ১১, ১৪ ও ১৮ ডিসেম্বর হবে টি-টোয়েন্টি সিরিজের তিন ম্যাচ। এ দুই সিরিজের ছয়টি ম্যাচ ভিন্ন ছয় মাঠে খেলবে বাংলাদেশ ও নিউজিল্যান্ড নারী দল।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০