শজিমেক থেকে মোহাম্মদ আলী হাসপাতাল সংযোগ সড়ক দ্রুত বাস্তবায়ন করুন”এমপি সিরাজ

বগুড়া নিউজ ডেস্কঃ শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতাল থেকে মােহাম্মদ আলী হাসপাতাল পর্যন্ত সংযােগ সড়ক দ্রুত বাস্তবায়নের জন্য সংসদে জোর দাবী জানিয়েছেন বগুড়া সদর আসনের সংসদ সদস্য বিএনপি নেতা গোলাম মোঃ সিরাজ।
সোমবার সন্ধ্যায় জাতীয় সংসদে জরুরী ও জনগুরুত্ব সম্পন্ন বিষয়ে মনােযােগ আকর্ষণ (বিধি-৭১) এর নােটিশের বিষয়ে সড়ক ও সেতু মন্ত্রী
দৃষ্টি আকর্ষণ করে দেয়া বক্তব্যে তিনি বলেন ২০০৪ সালে বিএনপি’র আমলে সিলিমপুর এলাকায় শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতাল স্থাপন করা হয়। সংযােগ সড়ক না থাকায় রােগী, ছাত্র-ছাত্রী ও সর্বস্তরের জনসাধারণদের ৭ (সাত) কিলােমিটার রাস্তা ঘুরে আসতে চরম দুর্ভোগ ও যানজট পােহাতে হয়।
এ দুর্ভোগ লাঘবে ২০০৫ সালে পরিকল্পনা কমিশন থেকে অনুমােদনের পর সেউজগাড়ী ও মােহাম্মদ আলী হাসপাতাল হয়ে সরাসরি শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতাল পর্যন্ত ৪.৫ কি.মি. দৈর্ঘ্য ও ৬০ ফুট প্রশস্ত সংযােগ সড়ক নির্মাণ প্রকল্প গ্রহন করে। ১২ হেক্টর জমি অধিগ্রহন করা হয়। প্রায় ৮০০ মিটার সড়কের মাটির কাজ হয়। সরকারের পালাবদলে দরপত্র বাতিল হয়। ২০১১ সালে দূরত্ব কমিয়ে ২.৬৪ কি.মি. এবং প্রস্থ কমিয়ে ৩৫ ফুট করে ৭২ কোটি ৫১ লক্ষ টাকা ব্যয় ধরা হয়।
বর্তমান সরকার দীর্ঘদিন ক্ষমতায় থাকলেও সংযােগ সড়কের কাজের কোন অগ্রগতি হয় নাই। এ ব্যাপারে তিনি স্পিকারের মাধ্যমে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রীর কাছে উক্ত সংযােগ সড়কের উন্নয়ন ও বাস্তবায়ন এবং প্রয়ােজনীয় পদক্ষেপ গ্রহন করার জন্য জোর দাবী জানান।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০