সশস্ত্র বাহিনীর ভাবমূর্তি সমুন্নত রাখার আহ্বান রাষ্ট্রপতির

বগুড়া নিউজ ২৪ঃ রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ নেতৃত্বের প্রতি পরিপূর্ণ অনুগত থেকে কঠোর অনুশীলন, শৃঙ্খলা, পেশাগত দক্ষতা, কর্তব্যনিষ্ঠা ও দেশপ্রেমের সমন্বয়ে সশস্ত্র বাহিনীর ভাবমূর্তিকে সমুন্নত রাখার জন্য ন্যাশনাল ডিফেন্স কলেজের (এনডিসি) স্নাতকদের প্রতি আহ্বান জানিয়েছেন। শনিবার রাষ্ট্রপতি মিরপুর সেনানিবাসে এনডিসি পুনর্মিলনী ২০২০ অনুষ্ঠানে এ আহ্বান জানান।

রাষ্ট্রপতি সশস্ত্র বাহিনীর সার্বিক কর্মকাণ্ডের প্রশংসা করে বলেন, তারা দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষার নিয়মিত দায়িত্ব পালনের পাশাপাশি দেশ গঠনমূলক বিভিন্ন কাজে ও জাতীয় দুর্যোগপূর্ণ মুহূর্তেও বেসামরিক প্রশাসনকে অত্যন্ত গুরুত্বপূর্ণ সহায়তা দিয়ে থাকেন।

তিনি আরও বলেন, পাশাপাশি, দেশের বাইরে বিভিন্ন শান্তিরক্ষী মিশনগুলোতে সততা, নিষ্ঠা ও শৃঙ্খলার সাথে দায়িত্ব পালনের মাধ্যমে তারা বিশ্বের দরবারে আমাদের দেশের ভাবমূর্তিকে উজ্জ্বল করছেন। জাতির পিতা শেখ মুজিবুর রহমান অনুসৃত ‘সকলের সাথে বন্ধুত্ব। কারো সাথে বৈরীতা নয়।’ এ মূলমন্ত্র অনুসরণ করেই বাংলাদেশের পররাষ্ট্রনীতি পরিচালিত হচ্ছে উল্লেখ করে রাষ্ট্রপতি বলেন, বিশ্ব শান্তি রক্ষার পাশাপাশি জাতীয় উন্নয়নে বাংলাদেশ একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।

তিনি সশস্ত্র বাহিনীর সব ইউনিটকে ২০২১ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ ও বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে বিভিন্ন কর্মসূচির পরিকল্পনা নেয়ার আহ্বান জানান।

রাষ্ট্রপতি ও সশস্ত্র বাহিনীগুলোর কমান্ডার-ইন-চিফ বিভিন্ন ভাতৃপ্রতিম দেশের এনডিসি অ্যালামনাইকে স্বাগত জানান এবং আগামী দিনে তাদের ক্যারিয়ারের সাফল্য কামনা করেন। এনডিসি কমান্ড্যান্ট লেফটেন্যান্ট জেনারেল শেখ মামুন খালেদও অনুষ্ঠানে বক্তৃতা করেন। অনুষ্ঠানে রাষ্ট্রপতি কেক কাটেন এবং সেখানে দর্শনার্থী বইতে স্বাক্ষর করেন। রাষ্ট্রপতি মো. হামিদ, তার পত্নী রাশিদা খানম এবং তার পরিবারের কয়েকজন সদস্য মধ্যাহ্নভোজে অংশ নেন এবং সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন। পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান, প্রধানমন্ত্রীর নিরাপত্তা উপদেষ্টা মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিক, বাংলাদেশ নৌবাহিনী ও বিমানবাহিনীর প্রধান, সিনিয়র বেসামরিক ও সামরিক কর্মকর্তা এবং এনডিসি অ্যালামনাইরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ