বছরব্যাপী মুজিববর্ষ ঘোষণা করল ওয়াশিংটন ডিসি

বগুড়া নিউজ ২৪ঃ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উদযাপন উপলক্ষে যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসির মেয়র আগামী ১৭ মার্চ ২০২০ থেকে ১৭ মার্চ ২০২১ পর্যন্ত বছরব্যাপী মুজিববর্ষ ঘোষণা করেছে।

সোমবার (২ মার্চ) শহরটির মেয়র মুরিয়েল বাউসার এ ঘোষণা দিয়েছেন। এ ঘোষণাকে স্বাগত জানিয়েছে ওয়াশিংটনের বাংলাদেশ দূতাবাস।

ওয়াশিংটনের মেয়র মুরিয়েল বাউসার জানিয়েছেন, শহরের উন্নয়ন ও সাংস্কৃতিক বৈচিত্র্যে বাংলাদেশ দূতাবাসের অবদানের স্বীকৃতি হিসেবে মুজিববর্ষ উদযাপন করা হবে।

ওই ঘোষণায় বলা হয়, ‘আমি ওয়াশিংটনের মেয়র এই বিশেষ উপলক্ষে বাংলাদেশের জনগণকে অভিনন্দন জানাচ্ছি এবং একই সঙ্গে ১৭ মার্চ ২০২০ থেকে ১৭ মার্চ ২০২১-কে মুজিববর্ষ হিসেবে ঘোষণা করছি।’

ওয়াশিংটনের মেয়রের ঘোষণায় বলা হয়েছে, মার্কিন পররাষ্ট্র দফতর বাংলাদেশকে গণতান্ত্রিক, সহিষ্ণুতা, বহুত্ববাদীতা ও আধুনিক দেশের বৈশ্বিক উদাহরণ বলে মনে করে, তাদের বন্ধুত্ব যুক্তরাষ্ট্রের জন্য গুরুত্বপূর্ণ।

ওই ঘোষণায় আরও বলা হয়েছে, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলায় পরিণত হচ্ছে।’

১৭ মার্চ উপলক্ষে বেশ কয়েকটি অনুষ্ঠান আয়োজন করেছে ওয়াশিংটনের বাংলাদেশ দূতাবাস। এ ছাড়া বছরজুড়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ওপর সেমিনারসহ বিভিন্ন আয়োজন করবে অন্যান্য কনস্যুলেট ও জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী মিশন।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ