বগুড়া-১ আসনে উপনির্বাচনে নৌকার প্রার্থী সাহাদারা মান্নান বিজয়ী

ষ্টাফ রিপোর্টারঃ বগুড়া-১ আসনের উপ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সাহাদারা মান্নান শিল্পী নৌকা মার্কা প্রতীকে ১ লক্ষ ৪৫ হাজার ৯ শ ৫৬ ভোট পেয়ে বেসরকারী ভাবে এমপি নির্বাচিত হয়েছেন। তার নিকটতম সতন্ত্র প্রার্থী ইয়াসির রহমতুল্লাহ ট্রাক মার্কা পেয়েছেন ১ হাজার ২ শ ১২ ভোট।

মঙ্গলবার রাতে রিটার্নিং অফিসার ও সিনিয়র জেলা নির্বাচন অফিসার মাহাবুব আলম শাহ বেসরকারি ফলাফল ঘোষণা করেন।

এ আসনে উপ নির্বাচনে এমপি পদে ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। তারা হলেন, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী প্রয়াত সংসদ সদস্য আব্দুল মান্নানের স্ত্রী সারিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাহাদারা মান্নান (নৌকা), জাতীয় পার্টির প্রার্থী অধ্যক্ষ মোকছেদুল আলম (লাঙ্গল), প্রগতিশীল গণতান্ত্রিক পার্টির মো. রনি (বাঘ), খেলাফত আন্দোলনের প্রার্থী প্রভাষক নজরুল ইসলাম (বটগাছ) ও সতন্ত্র প্রার্থী ইয়াসির রহমতুল্লাহ ইন্তাজ (ট্রাক)। অন্যদিকে কেন্দ্রীয় নির্দেশে বিএনপি প্রার্থী একেএম আহসানুল তৈয়ব জাকির (ধানের শীষ) নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ান।

উল্লেখ্য, গত ১৮ জানুয়ারী আওয়ামী লীগ সংসদ সদস্য আব্দুল মান্নানের মৃত্যুতে বগুড়া-১ আসন শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। এরপর উপ-নির্বাচনের তারিখ ঘোষণা করা হয় ২৯ মার্চ। চলমান করোনাভাইরাসের কারণে ওই তারিখে ভোট গ্রহণ স্থগিত করে কমিশন। সাংবিধানিক বাধ্যবাধকতার কারণে ১৮০ দিনের মধ্যে উপনির্বাচন করার নিয়ম থাকায় ১৪ জুলাই ভোট গ্রহণ করা হয় । বগুড়া-১ আসনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৩০ হাজার ৯১৮ জন।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ