বগুড়ায় পানি কমছে যমুনার বাড়ছে বাঙ্গালী নদীর

সারিয়াকান্দী প্রতিনিধিঃ বগুড়ার সারিয়াকান্দি পয়েন্টে যমুনা নদীর পানি ২৪ ঘণ্টায় ২ সেন্টিমিটার কমেছে। মঙ্গলবার এই পয়েন্টে যমুনা নদীর পানি বিপদসীমার ৮৭ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হলেও বুধবার দুপুর ১২টা থেকে তা বিপদসীমার ৮৫ সেন্টিমিটারে নেমে এসেছে। তবে পানি কমলেও টানা বৃষ্টিপাতে বন্যা পরিস্থিতি এদিনও অবনতির দিকেই গেছে এই উত্তরের এই অঞ্চলে।

পানি উন্নয়ন বোর্ড জানিয়েছে, যমুনার পানি গেলো চার দিন ধরে একটু একটু কমতে শুরু করলেও টানা বৃষ্টিপাতের পাশাপাশি বাঙালি নদীর পানি বিপদসীমা ছুঁই ছুঁই করছে।

বুধবার দুপুর থেকে বিপদসীমা থেকে মাত্র ০.২৩ সেন্টিমিটার দূরে বইছে এই নদী। এছাড়া গেলো ২৪ ঘণ্টায় বগুড়ায় প্রায় ৫৮ মিলিমিটার ভারি বৃষ্টিপাতও অবণতির দিকে নিচ্ছে এই অঞ্চলের বন্যা পরিস্থিতিকে।

গত কয়েক দিনে যমুনা আর বাঙালির পানিতে সারিয়াকান্দি উপজেলার অন্তত ১৩৫ টি গ্রামের ৩২ হাজার পরিবার বন্যাকবলিত হয়ে পড়েছে।

যমুনার পানিতে সোনাতলা উপজেলার ৩০টি গ্রামের প্রায় ২৫ হাজার মানুষ বন্যার কবলে পড়েছেন। ধুনট উপজেলায় যমুনা ও বাঙালি নদীর সঙ্গে ইছামতি নদীর পানি বৃদ্ধির ফলে ১৪টি গ্রামের মানুষ পড়েছেন বন্যার দুর্ভোগে।

যমুনা, বাঙালি ও ইছামতি নদীর তীরবর্তী এই তিন উপজেলায় বন্যার দুর্ভোগে পড়েছেন প্রায় দেড় লাখ মানুষ।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ