বগুড়ায় এসএসসি উত্তীর্ণ দরিদ্র শিক্ষার্থীদের বৃত্তি দিল ‘গাক’

ষ্টাফ রিপোর্টারঃ বগুড়ায় হত দরিদ্র পরিবারের এসএসসি উত্তীর্ণ ৮৫ জন শিক্ষার্থীকে শিক্ষা বৃত্তি দিয়েছে বেসরকারি সংস্থা গ্রাম উন্নয়ন কর্ম (গাক)। সোমবার সকালে শহরের বনানী এলাকায় সংস্থার নিজস্ব কার্যালয়ে বৃত্তিপ্রাপ্ত প্রত্যেক শিক্ষার্থীর হাতে ১২ হাজার টাকার একটি করে চেক তুলে দেওয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বগুড়ার জেলা প্রশাসক মোঃ জিয়াউল হক। স্বাগত বক্তব্য দেন গাকের নির্বাহী পরিচালক ড. খন্দকার আলমগীর হোসেন।

সংস্থাটির পক্ষ থেকে জানানো হয়, পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশনের (পিকেএসএফ) এবং গ্রাম উন্নয়ন কর্মের (গাক) সহায়তায় ঋণ কর্মসূচির উপকারভোগী সদস্যদের সন্তানদের মধ্যে চলতি বছর এসএসসি পরীক্ষায় যারা ভাল ফলাফল অর্জন করেছে তাদেরকেই কেবল বৃত্তির জন্য নির্বাচন করা হয়।

অনুষ্ঠানে জেলা প্রশাসক মোঃ জিয়াউল হক বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদেরকে কারিগরি শিক্ষা প্রতি মনোযোগী হওয়ার পরামর্শ দেন। তিনি বলেন, ‘চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হতে হবে। এক্ষেত্রে সরকারের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা দেওয়া হবে।’

গাক-এর নির্বাহী পরিচালক ড. খন্দকার আলমগীর হোসেন জানান, সামাজিক দায়বদ্ধতা থেকেই ২০১২ সালে তারা শিক্ষাবৃত্তি কার্যক্রম শুরু করেছেন। তিনি বলেন, বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের মধ্যে যারা সর্বোচ্চ ডিগ্রী অর্জনে সক্ষম হবে তাদেরকে অগ্রাধিকার ভিত্তিতে গাকে চাকরির সুযোগ দেওয়া হবে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বগুড়া সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক আবু সাঈদ মোঃ কাওছার রহমান, গাক-এর সিনিয়র পরিচালক ড. মাহবুব আলম ও পরিচালক পঙ্কজ কুমার সরকার বক্তৃতা করেন।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ