বগুড়ায় কাচ্চিকান্ড ও হেলিয়াম`স ডাইনের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন

ষ্টাফ রিপোর্টারঃ বিদ্যুৎ সাশ্রয়ে সরকারি নির্দেশনা অমান্য করে দোকান খোলা রাখায় বগুড়ায় কাচ্চিকান্ড ও হেলিয়াম’স ডাইনের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। এছাড়াও আরও একটি ব্যবসা প্রতিষ্ঠানে ২০০ টাকা অর্থদণ্ড দেওয়া হয়।

শনিবার (২৩ জুলাই) রাত ৮ টা থেকে ১০টা পর্যন্ত শহরের জলেশ্বরীতলা এলাকায় জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত এই অভিযান চালায়।

জেলা প্রশাসন সূত্র জানায়, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জান্নাতুল নাইম এই অভিযান পরিচালনা করেন। এসময় একটি প্রতিষ্ঠানকে ১টি মামলায় ২০০ টাকা জরিমানা করা হয়।

এছাড়া কাচ্চিকান্ড ও হেলিয়াম’স ডাইন বাহিরে আলোকসজ্জা বারবার সর্তক করার পরও বন্ধ না করায় প্রতিষ্ঠান দুইটির বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে ভ্রাম্যমাণ আদালত।

পুরো অভিযানে সহযোগিতা করে নেসকো-১ এর একটি দল ও জেলা পুলিশের সদস্যরা।

পাশাপাশি হিলিয়াম’স ডাইনের বিদুৎ সংযোগ বিচ্ছিন্ন করার সময় প্রতিষ্ঠানটির অবৈধভাবে বিদ্যুৎ ব্যবহারের প্রমাণ পাওয়ায় তাদের বিরুদ্ধে নেসকোকে বিদ্যুৎ আইনে মামলার নির্দেশ দেয় ভ্রাম্যমাণ আদালত।

এক্সিকিউটিভ জান্নাতুল নাইম জানান, সরকারি আদেশ অমান্য করায় ১ মামলায় অর্থদণ্ড দেওয়া হয়েছে। পাশাপাশি ২ প্রতিষ্ঠানের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। এছাড়াও জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলেন জানান প্রশাসনের এই কর্মকর্তা।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ