গোলরক্ষকের বীরত্বে টাইব্রেকারে স্পেনকে হারিয়ে কোয়ার্টারে মরক্কো

বগুড়া নিউজ ২ঃ গোলরক্ষকের বীরত্বে টাইব্রেকারে স্পেনকে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে মরক্কো। ম্যাচের অতিরিক্ত সময়ে ফলাফল নির্ধারণ না হওয়ায় ম্যাচ গড়ায় টাইব্রেকারে। সেখানে স্পেনকে ৩-০ ব্যবধানে হারিয়ে বিশ্বকাপের একমাত্র আফ্রিকান দল হিসেবে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে মরক্কো। টসে জিতে টাইব্রেকারের প্রথম শটেই জালের ঠিকানা খুঁজে নেন আবদেলহামিদ সাবেরি। তবে প্রথম শট মিস করার মাধ্যমে ব্যর্থতার ধারা বজায় রাখে পাবলো সারাবিয়া ও স্পেন। দ্বিতীয় শটেও গোল আদায় করে নেয় মরক্কো। তবে দ্বিতীয় শট থেকেও গোল করতে ব্যর্থ হয় স্পেন। তবে পরের শটটি স্প্যানিশ গোলরক্ষক ঠেকিয়ে দিয়ে ম্যাচে রাখার সম্ভাবনা জাগিয়ে রাখলেও শেষ পর্যন্ত আর সেটি হয় নি। মরক্কোর কাছে হেরেই নকআউট পর্ব থেকে বিদায় নিতে হয় স্পেনকে।

এর আগে নির্ধারিত সময়ে খেলা ০-০ গোলে শেষ হলে ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। সেখানেও গোলের দেখা পায়নি কোনো দল।  ম্যাচের প্রথমার্ধে প্রথম আক্রমণ করেছিল মরক্কো। ম্যাচের ১২ মিনিটে ডি বক্সের সামান্য সামনে ফ্রি কিক পায় মরক্কো। কিন্তু আশরাফ হাকিমির নেওয়া কিক উপর দিয়ে চলে যায়।   ম্যাচের ২৫ মিনিটে দারুণ একটি সুযোগ পেয়েছিল স্পেনের ফেরান তোরেস। তার নেওয়া শট মরোক্কোর গোলরক্ষক ইয়াসিন বাউনু ধরতে পারেননি। কিন্তু বল গিয়ে বারে লেগে ফিরে আসে। যদিও সেটাতে আবার শট নেন দানি আলমো। কিন্তু ততক্ষণে অফসাইডের বাঁশি বাজায় রেফারি। ম্যাচের ৩৩ মিনিটে মরোক্কোর মাজরাউই বক্সের বাইরে থেকে জোরালো শট নিয়েছিলেন। তার নেওয়া শট সরাসরি স্পেনের গোলরক্ষক ইউনাই সিমনের কাছে যায়। তিনি সেটা রুখে দেন। প্রথমার্ধে আর কোনো গোল না হলে ০-০ গোল নিয়েই বিরতিতে যায় দুই দল। বিরতি থেকে ফিরে দারুণ সুযোগ পেয়েছিলেন ফেরান তোরেস। কিন্তু তার নেওয়া শট ডানকোণা থেকে ধরে ফেলেন মরোক্কোর গোলরক্ষক ইয়াসিন বাউনু। ম্যাচের ৮২ মিনিটে দারুণ একটি সুযোগ তৈরি করেছিলেন স্পেনের আলভারো মোরাতা। কিন্তু সেই সুযোগেও গোল আদায় করতে ব্যর্থ হয় স্পেন।

৮৬ মিনিটে গোলের সুযোগ পেয়েছিল মরক্কো। আচরাফ হাকিমির ক্রস থেকে বক্সের মধ্যে ওয়ালিদ ছেদেরিয়া বল পেয়ে কোনোরকমে ডান পায়ে শট নেন। কিন্তু সেই শট থেকে গোল আদায় করতে ব্যর্থ হয় তারা।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১