সিরাজগঞ্জে জমজমাট পুরাতন গরম কাপড়ের বাজার 

তারিকুল আলম, সিরাজগঞ্জঃ সিরাজগঞ্জে শীতের প্রকোপ বাড়তে থাকায় চাহিদা বেড়েছে গড়ম কাপড়ের। সামর্থবানরা অভিজাত বিপণনী বিতান থেকে কেনাকাটা করলেও নিম্ন আয়ের মানুষ ছুটছে পৌর হর্কাস মার্কেটে।

সিরাজগঞ্জ শহরের মুজিব সড়কে গড়ে ওঠা এ হকার্স মার্কেটে প্রতিদিন সকাল থেকে রাত ৮টা পর্যন্ত বিভিন্ন শ্রেণি পেশার মানুষ পুরাতন কাপড় কিনেন। তবে এটি ‘গরিবের শীতের মাকেট’ হিসেবে পরিচিত থাকলেও মধ্যবিত্তরাও এখানে কাপড় কিনেন।

শনিবার (১৭ ডিসেম্বর) বিকেলে সরেজমিনে দেখা যায়, ক্রেতাদের বেশ ভিড়। নিম্ন আয়ের মানুষের পাশাপাশি মধ্যবিত্তরাও কাপড় ক্রয় করছেন। ২০ টাকা থেকে শুরু করে হাজার টাকার শীতের কাপড় এখানে পাওয়া যায়।

তাড়াশ থেকে কাপড় কিনতে আসা বেলাল হোসেন বলেন, শহরের মার্কেটে দাম বেশি, তাই এখানে শীতের কাপড় কিনতে এসছি। এখানে কম দামে বেশ ভালোমানের কাপড় পাওয়া যায়। শুধু আমি নই, এলাকার অনেকেই এসেছেন।

হকার্স মার্কেটের বিক্রেতা আব্দুর রহিম বলেন, গত বছরের তুলনায় এবার কাপড়ের দাম বেল্ট প্রতি বেড়েছে দুই থেকে পাঁচ হাজার টাকা। এরপরও স্বল্প লাভে শীতের কাপড় বিক্রি করছি।

পুরাতন কাপড় ব্যবসায়ী আরিফ হোসেন বলেন, এ বছর প্রথম থেকেই শীত একটু বেশি। তাই বেচাকেনাও বেশ ভালো। শীত বাড়ার সঙ্গে বিক্রিও বাড়বে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১