বগুড়ায় বিজয় দিবস কেরাম প্রতিযোগিতায় সবুজ দল চ্যাম্পিয়ন

মহান বিজয় দিবস উপলক্ষে বগুড়ায় কেরাম প্রতিযোগিতায় সবুজ দল চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে। নুরুল ইসলাম স্মৃতি সংঘের উদ্যোগে গত রোববার রাতে শহরের সুত্রাপুর এলাকায় সংগঠন কার্যালয়ে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়।
নুরুল ইসলাম স্মৃতি সংঘের সহ-সভাপতি সেলিম রেজা সানুর সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন বগুড়া চেম্বার অব কমার্স ও রানার গ্রুপের পরিচালক মো. সাইরুল ইসলাম।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, খেলাধুলার মাধ্যমে মানুষের মধ্যে সহমর্মিতা, পারস্পরিক শ্রদ্ধাবোধ, আন্তরিকতা, সামাজিক মূল্যবোধ, বন্ধুত্ব ও ঐক্য তৈরি হয়। নিয়ম-শৃঙখলা মানতে শেখায়। খেলাধুলা মানুষকে ব্যাপক ধৈর্যশীল করে তোলে ও উগ্র মেজাজ পরিহার করার কঠিন শিক্ষা দেয়। খেলাধুলা মানুষকে ব্যাপক আত্মবিশ্বাসী, সাহসী, পরিশ্রমী ও দায়িত্বশীল হতে শেখায়। তদুপরি খেলাধুলা মানুষকে জীবনের সর্বস্তরে বিজয়ী হওয়ার উত্তম কৌশল শিক্ষা দেয়।
সুতরাং খেলাধুলার উপকারিতা ও উত্তম শিক্ষাগুলো সকলের উপলব্ধি করা উচিত এবং সেভাবে আমাদের যুবসমাজ ও ছাত্রসমাজকে নিয়ে পরিকল্পনা করা উচিত। তাহলে আমরা বর্তমান সময়ের অতি খারাপ ও ভয়াবহ জিনিসগুলো থেকে তাদেরকে বিরত রাখতে পারবো। বর্তমান প্রজন্মকে সঠিকভাবে পথ দেখাতে পারলে, সঠিকভাবে গড়ে তুলতে পারলেই সুশিক্ষিত, সচেতন ও উন্নত-সমৃদ্ধ জাতি গঠনের মাধ্যমে আগামীর উন্নত বিশ্বের চ্যালেঞ্জ মোকাবিলা করে আমাদের পক্ষে টিকে থাকা সম্ভব হবে। তাই আমাদের সকলকে বেশি বেশি খেলাধুলার দিকে মনোনিবেশ হতে হবে।
কাহালু সরকারী কলেজের প্রফেসর ও সংগঠনের সদস্য মো. বাবুল শেখের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন জাতীয় সাংবাদিক সংস্থা কেন্দ্রীয় সহ-সভাপতি ও যমুনা নিউজ বিডি  সম্পাদক মমিনুর রশিদ শাইন ।
এসময় উপস্থিত ছিলেন নুরুল ইসলাম স্মৃতি সংঘের সদস্য মো. ইউসুফ, আযম, আনোয়ার পারভেজ বাবু, মো. ফারুকুল ইসলাম, আখতারুজ্জামান রতন, নজরুল ইসলাম মুন্না, দিলদার, রাজিব, জুয়েল, মিল্লাত, রুবেল, মুন্না, ইদ্রিস, জনি, ইবাদত, বাবলু, নাজমুল হোসেন, আশিকুর রহমান অন্তসহ প্রমুখ।
কেরাম প্রতিযোগিতায় লাল, সবুজ, হলুদ ও নীল মোট ৪টি দল অংশগ্রহন করে। এর মধ্যে ফাইনাল খেলায় সবুজ দল ২-০ গেমসে লাল দলকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়। চ্যাম্পিয়ন (সবুজ) দলের খেলোয়াড় ছিলেন ইউসুফ ও আযম এবং রানার্স আপ (লাল) দলের খেলোয়াড় ছিলেন সেলিম রেজা সানু ও নজরুল ইসলাম মুন্না।

খেলা শেষে চ্যাম্পিয়ন ও রানার্স আপ দলের মাঝে পুরস্কার বিতরণ করেন অনুষ্ঠানের অতিথিবৃন্দ।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১