বগুড়ায় টাকা ছিনতাইয়ের নাটক সাজিয়ে দুই বন্ধু গ্রেপ্তার 

বগুড়ার নন্দীগ্রামে টাকা ছিনতাইয়ের নাটক সাজিয়েছিলেন দুই বন্ধু। পরিকল্পনা অনুসারে ধান ব্যবসায়ী অংশীদারের পাঠানো ১৫ লাখ ৭৫ হাজার টাকা আত্মসাত করে দোষ চাপিয়ে দেন অজ্ঞাত ছিনতাইকারীদের ওপর।

এ ঘটনায় শুক্রবার নন্দীগ্রাম থানায় মামলা দায়ের করেন চাঁপাইনবাবগঞ্জ জেলার গোমস্তাপুর উপজেলার ষাঁড়বুরুজ গ্রামের ধান ব্যবসায়ী মিনার আলী। পরে দুই বন্ধুকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

এরআগে বৃহস্পতিবার রাতে তাদের গ্রেপ্তার করে পুলিশ।

গ্রেপ্তার দু’জন হলেন, নন্দীগ্রাম উপজেলার ভাটরা ইউনিয়নের বিলশা গ্রামের ফজলুর রহমানের ছেলে জিয়াউল হক জিয়া (৩৩) ও বেলঘড়িয়া গ্রামের মকবুল হোসেনের ছেলে সোহেল রানা (৩০)।

শুক্রবার এক সংবাদ সম্মেলনে নন্দীগ্রাম থানার ওসি আনোয়ার হোসেন এ সব নিশ্চিত করেন।

ওসি জানান, চাঁপাইনবাবগঞ্জের ধান ব্যবসায়ী মিনার আলীর সাথে নন্দীগ্রামের জিয়াউল হক ও তার বন্ধু সোহেল রানার ধান ব্যবসা নিয়ে সম্পর্ক গড়ে উঠে। তারা এ উপজেলা থেকে ধান কেনার পর বিভিন্ন কোম্পানীতে সরবরাহ করতো। ব্যবসায় লেনদেনের টাকা থাকতো সোহেল রানার ব্যাংক একাউন্টে। সম্প্রতি মিনার আলীর টাকা আত্মসাতের পরিকল্পনা করেন দুই বন্ধু জিয়াউল হক ও সোহেল রানা।

গত বুধবার এরোমেটিক এগ্রো এন্ড ফুড লিমিটেডের মালিক ধান ব্যবসার ২১ লাখ টাকা সোহেলের একাউন্টে পাঠিয়ে দেন। ওই দিনই ১৫ লাখ ৭৫ হাজার টাকা ব্যাংক থেকে উঠিয়ে নেন গ্রেপ্তার দুই বন্ধু। পরে সন্ধ্যার দিকে মিনারকে ফোন করে সোহেল জানায়, ব্যাংক থেকে ফেরার পথে টাকাগুলো ছিনতাই হয়ে গিয়েছে।

স্থানীয় এক মেম্বরের মাধ্যমে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে আশপাশের লোকজনকে জিজ্ঞাসাবাদ করে। প্রাথমিকভাবে ঘটনাটি সাজানো নাটক হিসেবেই সন্দেহ হয় পুলিশের।

এ ঘটনায় বুধবার রাতেই জিয়াউল হক ও সোহেল থানায় টাকা ছিনতাইয়ের অভিযোগ দায়ের করেন। অভিযোগ পেয়ে তদন্ত শুরু করে পুলিশ। একপর্যায়ে পৌরসভার সিসিটিভি ক্যামেরার ফুটেজ পর্যবেক্ষণ করে টাকা ছিনতাই নাটকের রহস্য উন্মোচন হয়।

পরে জিয়াউল ও সোহেলকে আটক করে পুলিশ। জিজ্ঞাসাবাদ তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে পৌরসভার ওমরপুর এলাকার এক ব্যক্তির বাড়ি থেকে ১৪ লাখ ৭৫ হাজার টাকা উদ্ধার করা হয়। বাকি এক লাখ টাকা উদ্ধার করা সম্ভব হয়নি, বলে জানায় ওসি।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ