বগুড়ায় বিপি দিবস উদযাপন

ষ্টাফ রিপোর্টারঃ বগুড়ায় স্কাউটস’র জনক রবার্ট স্টিফেনশন স্মিথ লর্ড ব্যাডেন পাওয়েল অব গিলওয়েল’র ১৬৬ তম জন্মবার্ষিকী ও বিশ্ব স্কাউট দিবস উদযাপন করা হয়েছে।  জেলা স্কাউটস’র আয়োজনে আজ বুধবার (২২ ফেব্রুয়ারি) সকাল ৯টা টায় শহরের জিলা স্কুল থেকে থেকে একটি র‌্যালী বের করা হয়।

র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক ঘুরে একই স্থানে গিয়ে শেষ হয়। পরে সংক্ষিপ্ত আলোচনা সভায় জেলা স্কাউটস’র কমিশনার স্কাউটার মোছাঃ নিলুফা ইয়াসমিন, জেলা স্কাউটস’র সম্পাদক স্কাউটার মোঃ মাসুদ রানা, জেলা রোভারের সম্পাদক স্কাউটার এমদাদুল হক এবং কমিশনার স্কাউটার মোঃ আব্দুল মালেক, বগুড়া জোনের সহকারী পরিচালক আনোয়ার হোসেনসহ অন্যান্যরা বক্তব্য রাখেন। পরে জন্মবার্ষিকী উপলক্ষে কেক কাটা হয়।

এদিকে, বাংলাদশ স্কাউটস বগুড়া জেলা রোভারের আয়োজনে জেলা রোভার কার্যালয়ে আলোচনা সভা, ইয়ুথ ভয়েস, কুইজ প্রতিযোগিতা ও রচনা প্রতিযোগিতার  আয়োজন করা হয়।

অনুষ্ঠানে স্কাউট ব্যক্তিত্ব হিসেবে ব্যক্তিত্ব হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চলের সহ-সভাপতি প্রফেসর সন্তোষ কুমার চৌধুরী এলটি। আরো বক্তব্য রাখেন জেলা রোভারের সম্পাদক স্কাউটার এমদাদুল হক এবং কমিশনার স্কাউটার মোঃ আব্দুল মালেক।

সেসময় উপস্থিত ছিলেন যুগ্ম সম্পাদক স্কাউটার হাসান আলী, স্কাউটার জহুরুল ইসলাম এএলটি, কোষাধ্যক্ষ স্কাউটার আতিকুল আলম, জেলা রোভার লিডার স্কাউটার সৈয়দ মোস্তফা কামাল, স্কাউটার ড. শফিকুল ইসলাম, স্কাউটার রেদোয়ান ইবনে কাফিসহ জেলার বিভিন্ন প্রতিষ্ঠানের  প্রায় ১০০ জন রোভার ও গার্ল ইন রোভার।

উল্লেখ্য, রবার্ট স্টিফেনশন স্মিথ লর্ড ব্যাডেন পাওয়েল অব গিলওয়েল ১৮৫৭ সালের ২২ ফেব্রুয়ারি লন্ডনে জন্মগ্রহণ করেন। ১৯০৭ সালে তিনি স্কাউট আন্দোলনে বা বয় স্কাউট হিসেবে আত্মপ্রকাশ করেন।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮