ইংল্যান্ডের বিপক্ষে ধুঁকছে নিউ জিল্যান্ড

বগুড়া নিউজ ২৪ঃ ইংল্যান্ড ব্যাটিংয়ে শুরুর বিপর্যয় কাটিয়ে ঘুরে দাঁড়ায় জো রুট ও হ্যারি ব্রুকের শক্ত জুটিতে। নিউ জিল্যান্ডও শুরুতে বড় ধাক্কা খায়। কিন্তু তাদের দলে রুট-ব্রুকের মতো কেউ দাঁড়িয়ে যেতে পারেননি। দ্বিতীয় দিন শেষে প্রথম ইনিংসে তারা পিছিয়ে এখনো ২৯৭ রানে, হাতে আছে মাত্র ৩ উইকেট। ওয়েলিংটনে দ্বিতীয় টেস্টের দুই দিনের খেলা শেষে নিউ জিল্যান্ডকে হোয়াইটওয়াশ চোখ রাঙাচ্ছে।

প্রথম ডাবল সেঞ্চুরিটা করতে পারেননি হ্যারি ব্রুক। দ্বিতীয় দিন খেলতে নেমে আগের দিনের ১৮৪ রানের সঙ্গে আর দুটি রান যোগ করেন। দিনের তৃতীয় ওভারের প্রথম বলে তাকে ফিরতি ক্যাচে প্যাভিলিয়নে পাঠান ম্যাট হেনরি। ১৭৬ বলে ২৪ চার ও ৫ ছয়ে ১৮৬ রানে থামেন ব্রুক।

১০১ রানে খেলতে নেমে জো রুট ছিলেন অপরাজিত। ৮ উইকেটে ৪৩৫ রানে ইংল্যান্ড প্রথম ইনিংস ঘোষণার সময় ১৫৩ রানে খেলছিলেন সাবেক অধিনায়ক। ব্রুক ও রুটের ইনিংসেই শক্ত ভিত গড়ে সফরকারীরা। ওয়েলিংটনে এদিন উল্লেখযোগ্য অবদান রেখেছেন অধিনায়ক বেন স্টোকস, ২৮ বলে ৫ চারে সাজানো ছিল তার ২৭ রানের ইনিংস। এছাড়া স্টুয়ার্ট ব্রড ১৪ ও ওলি রবিনসন ১৮ রানে অপরাজিত ছিলেন।

নিউ জিল্যান্ডের পক্ষে সর্বোচ্চ ৪ উইকেট নেন হেনরি।

ইংল্যান্ডের মতো নিউ জিল্যান্ডেরও শুরু হয় ব্যাটিং বিপর্যয়ে। কিন্তু ইংলিশদের মতো তারা ঘুরে দাঁড়াতে পারেনি। সফরকারীদের মতো ২১ রানে ৩ উইকেট হারায় কিউইরা, যার সবগুলো জেমস অ্যান্ডারসনের।

ডেভন কনওয়ে (০), কেন উইলিয়ামসন (৪), উইল ইয়াং (২) পেছনে বেন ফোকসের গ্লাভসে ধরা পড়েন। টম ল্যাথাম ও হেনরি নিকলস কিছুটা প্রতিরোধ গড়েছিলেন। তা বেশিক্ষণ টেকেনি। ল্যাথাম (৩৫) ফিরে যান জ্যাক লিচের শিকার হয়ে। একে একে নিকলস (৩০) ও ড্যারিল মিচেলও (১৩) লিচের বলে থামেন। মাইকেল ব্রেসওয়েল (৬) ফেরান ব্রড।

১০৩ রানে ৭ উইকেট হারানোর পর টম ব্লান্ডেল ও টিম সাউদি দ্বিতীয় সর্বোচ্চ ৩৫ রানের অবিচ্ছিন্ন জুটিতে দিন শেষ করেছেন। ৭ উইকেটে তাদের রান ১৩৮।

অ্যান্ডারসন ও লিচ সমান তিনটি করে উইকেট পান।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮