এমপিওভুক্ত করণে লাগাতার অবস্থান কর্মসূচির ১৫তম দিনে অনশন চলছে

বগুড়া নিউজ ২৪ঃ এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারী জাতীয়করন প্রত্যাশী মহাজোটের নেতৃত্বে গত ২৪ ফেব্রুয়ারী থেকে জাতীয় প্রেসক্লাব এর সামনে এমপিওভুক্ত শিক্ষা জাতীয়করণের দাবিতে লাগাতার অবস্থান কর্মসূচীর ১৫তম দিন অতিবাহিত হলো, পাশাপাশি আজ অনশনের ২য় দিন। প্রতিদিনের মতো আজও কয়েক হাজার শিক্ষক-কর্মচারীদের প্রতিনিধিবৃন্দ জাতীয় প্রেসক্লাব এর সামনে অবস্থান ও অনশন করছে।

আন্দোলনরত শিক্ষক-কর্মচারীদের বক্তব্যে উঠে এসেছে, শিক্ষামন্ত্রী কী জানেন, ১০০০ টাকায় কোন বাড়িভাড়া বাংলাদেশে পাওয়া যায়, মাসিক ৫০০ টাকা চিকিৎসা ভাতা দিয়ে একজন শিক্ষক কিভাবে নিজের এবং তার সন্তান ও পরিবারের সদস্যদের চিকিৎসা করাবে ? পৃথিবীর কোনো দেশে শিক্ষক ২৫% উৎসব ভাতা পায় তার একটি নজির আমাদের শিক্ষামন্ত্রী দেখাতে পারবেন ? জাতীয়করণের বিষয়ে শিক্ষামন্ত্রীর গবেষণার ফল কখন জাতি জানতে পারবে শিক্ষক সমাজ আজ তা জানতে চায়। শিক্ষকগণ প্রেসক্লাব এর সামনে অনশনে আছেন, এখন শিক্ষকদের প্রশ্ন শিক্ষামন্ত্রী কি করছেন? তিনি কি আন্দোলনরত দু’একজন শিক্ষক মারা গেলে দেখতে আসবেন ? জাতীয়করণ প্রত্যাশী মহাজোটের আহবায়ক, অধ্যক্ষ মোঃ মাঈন উদ্দিন এবং সদস্য সচিব জসিম উদ্দিন আহমেদে বলেন, শিক্ষা প্রতিষ্ঠানের আয় সরকরি কোষাগারে জমা নিলে অনায়াসেই এমপিওভুক্ত শিক্ষা জাতীয়করণ সম্ভব। তাছাড়া শিক্ষায় চলমান দুর্নীতি বন্ধের একমাত্র উপায় হলো এমপিওভুক্ত শিক্ষা জাতীয়করণ। আমাদের বিশ্বাস মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা খুব দ্রুতই এমপিওভুক্ত শিক্ষা জাতীয়করণের ঘোষণা দিবেন।

সারাদেশ থেকে আসা শিক্ষকদের মধ্যে থেকে বক্তব্য রাখেন, তালুকদার আবদুল মান্নান, আফজালুর রশিদ, মিজবাউল ইসলাম প্রিন্স, আবুল বাশার, অরুপ সাহা, মোঃ আব্দুর রউফ, জয়নাল আবেদীন, নুরুল আমিন হেলালী, মোঃ মোস্তফা, কামাল, উপধাক্ষ্য মোঃ আব্দুর রহমান, কামরুজ্জামান চৌধুরী, মোঃ মামুনুর রশিদ, মোঃ অলি উল্লাহ, মোঃ ফরিদ উদ্দিন, মোঃ মনিরুজ্জামান, আব্দুল জব্বার, মতিউর রহমান দুলাল, মাওলানা সোহরাব হোসেন, আবদুল হাই সিদ্দিকি, বিপ্লব কান্তি দাস, রতন কুমার দেবনাথ প্রমুখ।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ