বিজনেস সামিটের প্রথম দিনে বাংলাদেশ-সৌদির ৫টি সমঝোতা স্মারক স্বাক্ষর

বগুড়া নিউজ ২৪ঃ ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) সভাপতি মো. জসিম উদ্দিন জানিয়েছেন, সৌদি আরবের সঙ্গে আমাদের সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষরিত হয়েছে। আমাদের এখানে সৌদি-বাংলাদেশ বিজনেস কাউন্সিল হতে যাচ্ছে। এই কাউন্সিলে কারা কারা থাকবেন, আগামী তিন থেকে চার দিনের ভিতর আমরা এই বিষয়ে নাম প্রস্তাব করবো।

শনিবার (১১ মার্চ) বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে তিন দিনব্যাপী বাংলাদেশ বিজনেস সামিটের প্রথম দিন শেষে এসব কথা জানান তিনি।

মো. জসিম উদ্দিন জানান, সৌদির বাণিজ্যমন্ত্রী চাচ্ছেন, আগামী দুই সপ্তাহের মধ্যেই যেন প্রথম মিটিং হয়। বিজনেস কাউন্সিল মিটিংয়ে অনলাইনে হলেও উনি উপস্থিত থাকতে চাচ্ছেন। তারা বাংলাদেশ নিয়ে খুবই সিরিয়াস। তারা বিনিয়োগ করতে চায়। তারা আমাদের জ্বালানি, সমুদ্র সেক্টরে বিনিয়োগ করতে চায়। আমাদের সরকারের সঙ্গে ইতোমধ্যেই চারটি এমওইউ স্বাক্ষরিত হয়েছে।

তিনি আরও জানান, সৌদি আরবের সঙ্গে আমাদের আজকে মোট ৫টি এবং চায়নার সঙ্গে ১টি এমওইউ স্বাক্ষরিত হয়েছে। শিক্ষা মন্ত্রণালয়ের সঙ্গে একটি, নৌপরিবহন মন্ত্রণালয়ের সঙ্গে একটি, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের সঙ্গে একটি, এফবিসিআইয়ের সঙ্গে চায়নার সিসিটি আইটির একটি এবং সৌদির সঙ্গে আমাদের একটি এমওইউ ছিল। সৌদির সঙ্গে আমাদের একটি আলাদা মিটিং ছিল, আমরা তাদের সঙ্গে সম্মত হয়েছি, আমরা একটি বিজনেস কাউন্সিল করতে সম্মত হয়েছি

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ