বগুড়ায় মহিলা ক্রীড়া সংস্থার বঙ্গবন্ধুর জন্মদিন পালন

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন করেছে বগুড়া জেলা মহিলা ক্রীড়া সংস্থা।
এ উপলক্ষে গতকাল শুক্রবার সকালে শহরের দত্তবাড়ী সংস্থার কার্যালয়ে আলোচনা সভা, দোয়া মাহফিল ও কেক কাটার আয়োজন করা হয়।
অনুষ্ঠানে জন্মদিনের কেক কাটেন জেলা মহিলা ক্রীড়া সংস্থার সভানেত্রী ও জেলা প্রশাসক পত্নী লাকী আক্তার। এসময় উপস্থিত ছিলেন সংস্থার সাধারণ সাধারণ সম্পাদক দিলরুবা আমিনা আক্তার বানু সুইট, জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিষ্ট্রেট রেবেকা সুলতানা ডলি, সংস্থার যুগ্ম সাধারণ সম্পাদক মোছা. স্বপ্না চৌধুরী, নাজমা পারভীন, ডালিয়া নাসরিন রিক্তা, জাহানারা বিলকিছু, হোসনে আরা হাসি, মোছা, কোহিনুর সহ প্রমুখ।
এসময় জেলা মহিলা ক্রীড়া সংস্থার সভানেত্রী ও জেলা প্রশাসক পত্নী লাকী আক্তার বলেন, গ্রামের কাদা-জল, মেঠো পথ আর প্রকৃতির খোলামেলা পরিবেশে বেড়ে ওঠা বঙ্গবন্ধু শৈশব থেকেই ছিলেন অত্যন্ত মানবদরদি আর অধিকার আদায়ে আপসহীন। পরোপকার আর অন্যের দুঃখ-কষ্ট লাঘবে তিনি ছিলেন সদা তৎপর। জীবনের প্রতিটি ক্ষণে যেখানেই অন্যায়-অবিচার, শোষণ-নির্যাতন দেখেছেন, সেখানেই প্রতিবাদে নেমে পড়েছেন।
তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী পালনের মধ্য দিয়ে ভবিষ্যৎ প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানাতে হবে। রাজনীতিতে বঙ্গবন্ধু ছিলেন নীতি ও আদর্শের প্রতীক। বাংলাদেশকে জানতে হলে বাঙালির মুক্তি সংগ্রাম ও মুক্তিযুদ্ধ সম্পর্কে জানতে হবে, বঙ্গবন্ধুকে জানতে হবে। মুক্তিযুদ্ধের চেতনা আর বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে জাতি এগিয়ে যাক ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত সমৃদ্ধ বাংলাদেশ গড়ার পথে, নোঙর ফেলুক বঙ্গবন্ধুর ‘সোনার বাংলায়’।
অনুষ্ঠানের শুরুতেই জাতির জনক বঙ্গবন্ধুসহ সকল শহীদদের আত্মার মাগফেরাত, দেশ এবং জাতির কল্যাণ কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ