কর্মস্থলে অনুপস্থিত ও বরাদ্দের টাকা নয় ছয় : প্রধান শিক্ষককে শোকজ

বগুড়া নিউজ ২৪ঃ অনুমতি ছাড়া কর্মস্থলে অনুপস্থিত এবং বিদ্যালয় মেরামত ও শিক্ষার গুণগত মান উন্নয়নের জন্য বরাদ্দের টাকা নয় ছয় করার অভিযোগে ঝালকাঠির নলছিটি উপজেলার নিকারীপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষককে কারণ দর্শানোর নোটিশ (শো-কজ) করেছে উপজেলা শিক্ষা অফিস। শোকজের বিষয়টি জানার পর ওই শিক্ষক একজন সহকারী শিক্ষা কর্মকর্তার সঙ্গে ঔদ্ধত্যপূর্ণ আচরণ করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে।
শোকজ পাওয়া শিক্ষকের নাম এস.এম সেলিম হোসাইন। শোকজ নোটিশে ওই শিক্ষকের বিরুদ্ধে কেনো ঊর্ধ্বতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে না সে ব্যাপারে লিখিত জবাবও চাওয়া হয়েছে।
সোমবার দুপুরে উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা অনিতা রানী দত্ত শোকজের বিষয়টি নিশ্চিত করে তিনি জানান, বিদ্যালয়ের উন্নয়নের জন্য বরাদ্দের টাকায় দৃশ্যমান কোনো উন্নয়ন না করা ও অনুমতি ছাড়া কর্মস্থলে অনুপস্থিত থাকার ঘটনায় প্রধান শিক্ষককে শোকজ করে জবাব দিতে বলা হয়েছে।
তিনি আরও জানান, শোকজের বিষয়টি জানতে পেরে ওই শিক্ষক আমার সঙ্গে ঔদ্ধত্যপূর্ণ আচরণ করেছেন।
জানা গেছে, সম্প্রতি প্রধান শিক্ষকের বিভিন্ন অনিয়ম, বরাদ্দের টাকা নয় ছয় করা ও স্বেচ্ছাচারিতার বিষয়ে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের কর্মকর্তাদের মৌখিকভাবে অভিযোগ করেন স্থানীয়রা। এরপর উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা অনিতা রানী দত্ত বিদ্যালয় পরিদর্শনে গিয়ে অভিযোগের সত্যতা পান। এরপরই প্রধান শিক্ষককে শোকজ করা হয়।
স্থানীয়দের অভিযোগ, প্রধান শিক্ষক নিজেকে উপজেলা শিক্ষা কর্মকর্তার (টিও) কাছের লোক বলে পরিচয় দিয়ে বেড়ান। এ কারণে ভয়ে তাকে কেউ কিছু বলে না। প্রধান শিক্ষকের অবহেলার কারণে বিদ্যালয়ের নাজুক অবস্থা। অনেক শিক্ষার্থী বিদ্যালয় ছেড়েও গ্রামের মাদ্রাসায় ভর্তি হয়ে গেছে। সংশ্লিষ্টরা যদি নজর না দেয় অচিরেই শিক্ষার্থী শূন্য হবে বিদ্যালয়টি।
অভিযোগের বিষয় জানতে প্রধান শিক্ষক সেলিম হোসাইনের সঙ্গে মুঠোফোনে একধিকবার যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি। সোমবার দুপুর ১২টার দিকে বিদ্যালয়ে গিয়েও তাকে পাওয়া যায়নি।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০