সাহাবুদ্দিন রাষ্ট্রপতির দায়িত্ব গ্রহণ করায় পাবনায় মিষ্টি বিতরণ

পাবনা প্রতিনিধিঃ পাবনার কৃতী সন্তান বীর মুক্তিযোদ্ধা মো. সাহাবুদ্দিন দেশের ২২তম রাষ্ট্রপতি হিসেবে শপথ গ্রহণ করেছেন। সাহাবুদ্দিন রাষ্ট্রপতির দায়িত্ব গ্রহণ করায় পাবনায় দোয়া, আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করেছেন আওয়ামী লীগ এবং অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। এছাড়াও উচ্ছ্বাস প্রকাশ করেছে সাধারণ মানুষ।  সোমবার (২৪ এপ্রিল) বেলা ১১টায় বঙ্গভবনে শপথ গ্রহণ করেন মো. সাহাবুদ্দিন। পাবনা জেলা আওয়ামী লীগের কার্যালয়ে বড়‌ পর্দায় রাষ্ট্রপতির শপথ গ্রহণের অনুষ্ঠান দেখানোর ব্যবস্থা করা হয়।

শপথ গ্রহণের পর জেলা আওয়ামী লীগের কার্যালয়ে নতুন রাষ্ট্রপতির জন্য দোয়া করা হয়। দোয়া শেষে মিষ্টি বিতরণ করেন নেতাকর্মীরা। পরে পাবনা শহরে আনন্দ মিছিল বের তরা হয়। স্থানীয় সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স ও জেলা আওয়ামী লীগের সভাপতি রেজাউল রহিম লালের নেতৃত্বে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের শতাধিক নেতাকর্মী এতে অংশগ্রহণ করেন।  জেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে থেকে মিছিলটি শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে আবার কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। এ সময় রিকশাচালক, ভ্যানচালক, ফুটপাতের দোকানিসহ পথচারীদের মাঝে মিষ্টি বিরতণ করা হয়। 

পাবনা জেলা থেকে প্রথমবারের মতো রাষ্ট্রপতি মনোনীত করায় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে সাধারণ মানুষ। তারা আশা প্রকাশ করেন, নতুন রাষ্ট্রপতি পাবনার মানুষ ও মাটির জন্য কাজ করবেন। তিনি পাবনাকে মডেল জেলায় রূপান্তর করবেন। আরিচা-দৌলতদিয়া-কাজিরহাটে ত্রিমুখী সেতু, মেডিকেল কলেজকে হাসপাতালে রূপান্তর, পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয়, ঢাকা-পাবনা ট্রেন চলাচলসহ সার্বিক উন্নয়নে ভূমিকা রাখবেন।  বীর মুক্তিযোদ্ধা মো. সাহাবুদ্দিন ১৯৪৯ সালে পাবনা শহরের শালগাড়িয়া মহল্লায় জন্মগ্রহণ করেন। ছাত্রজীবনে পাবনা জেলা ছাত্রলীগের সক্রিয় কর্মী ও সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন। মুক্তিযুদ্ধে সক্রিয়ভাবে অংশগ্রহণকারী সাহাবুদ্দিন ১৯৮২ সালে বিসিএস (বিচার) ক্যাডার হিসেবে সরকারি চাকরিতে যোগ দেন।

বিচারকের বিভিন্ন পদে চাকরি শেষে ২৫ বছর পর ২০০৬ সালে জেলা ও দায়রা জজ হিসেবে অবসর নেন।  ২০১১ থেকে ২০১৬ সাল পর্যন্ত মো. সাহাবুদ্দিন দুর্নীতি দমন কমিশনের কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন। সর্বশেষ তিনি আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপকমিটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০